Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গেরুয়া সমর্থকদের তান্ডব দিল্লিতে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনে বাংলা ‘অসহিষ্ণু’ হয়ে উঠছে, এ রাজ্যে ‘নৈরাজ্য’ চলছে বলে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা দাবি করার কয়েক ঘণ্টার মধ্যে দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে হামলা হল। একদল লোক জড়ো হয়ে অভিষেকের বাড়ি লক্ষ্য করে ঢিল ছোড়ে। বাসভবনের বাইরের দেয়ালে, নেমপ্লেটেও কালি লেপে দেয় বিক্ষোভকারীরা। একই কায়দায় তান্ডব চালানো হয় চাণক্যপুরীর বঙ্গভবনেও। বাংলার সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলে বৃহস্পতিবার ডায়মন্ড হারবারের মঞ্চে বসে যারা দক্ষিণ ২৪ পরগনার শিরাকোলের ঘটনাকে ‘গণতন্ত্রের লজ্জা’ বলে দাগানোর চেষ্টা করেছেন, তাদের সংগঠন বিজেপির কর্মী-সমর্থকেরাই দিল্লিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে তৃণমূল নেতৃত্ব। যদিও, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বঙ্গভবন ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে হামলার অভিযোগ অস্বীকার করেছে।

দিল্লির বিজেপি নেতৃত্ব ঘটনায় তাদের সংগঠনের কারও জড়িত থাকার অভিযোগ অস্বীকার করায়, পালটা যে প্রশ্নটা উঠছে, তা হলে হামলাকারী করা? কেন বেছে বেছে অভিষেকের নয়াদিল্লির বাড়িকে টার্গেট করা হল? কারণ, বৃহস্পতিবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কেন্দ্র ডায়মন্ড হারবারে সভা করতে যাওয়ার পথে দক্ষিণ ২৪ পরগনার শিরাকোলে প্রবল বিক্ষোভের মুখে জেপি নড্ডার কনভয়। গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টি হয়। জেপি নড্ডার দাবি, বুলেটপ্রুফ গাড়ি ছিল বলে তার চোট-আঘাত লাগেনি। তবে, দলের দুই নেতা মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয় ইটের আঘাতে জখম হয়েছেন। শিরাকোলের এই ঘটনার জের ধরেই বৃহস্পতিবার রাতে অভিষেকের বাড়ি, তৃণমূলের কার্যালয়কে নিশানা করা হয়। দেখা যায় অনেকে গলায় পোস্টার ঝুলিয়ে বিক্ষোভ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে। স্লােগান তোলা হয় তৃণমূলের বিরুদ্ধে।

দিল্লি পুলিশের এক সিনিয়র কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাত ১০টা প্রথম ঘটনাটি ঘটে বঙ্গভবনে। বঙ্গভবনের বাইরের দেওয়ালে কালো কালি লেপে, তৃণমূল বিরোধীস্লোগান তুলে বিক্ষোভকারীরা যায় অভিষেকের দিল্লির বাড়িতে। সূত্র : এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেরুয়া-সমর্থক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ