Inqilab Logo

সোমবার ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্ণবাদবিরোধী ম্যাচে নেইমারের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ম্যাচটি মাঠে গড়ানো নিয়েই শঙ্কা ছিল। চতুর্থ অফিশিয়ালের বিপক্ষে বর্ণবাদের অভিযোগে আগের রাতে ম্যাচের মাঝ পথ থেকেই উঠে গিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ও ইস্তামবুল বাসাকসেহির। তবে ফের মাঠে নেমেই নিজের ঝলক দেখালেন নেইমার। দারুণ এক হ্যাটট্রিকে দলের বড় জয় নিশ্চিত করেন। জোড়া গোল পেয়েছেন দলের আরেক সেরা তারকা কিলিয়ান এমবাপেও। গতপরশু রাতে পার্ক দিস প্রিন্সে বাসাকসেহিরকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। ফলে গ্রুপের সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে পা রেখেছে ফরাসি চ্যাম্পিয়নরা।
শেষ ষোল নিশ্চিত জেনেই এদিন মাঠে নামে পিএসজি। আগের দিন আরবি লাইপজিগের কাছে ম্যানচেস্টার ইউনাইটেডের হারে নকআউট পর্ব নিশ্চিত হয়ে যায়। এদিন ম্যাচটি ছিল গ্রুপ সেরা হওয়ার। ম্যাচ জিতে তাও আদায় করে নিয়েছে ফরাসি ক্লাবটি।
ম্যাচ শুরুর আগে হাঁটু গেড়ে বসে এক হাত উপরে তুলে বর্ণবাদ বিরোধী আন্দোলনের প্রতি সংহতি জানান দুই দলের খেলোয়াড়রা। আগের দিন চতুর্থ অফিসিয়ালের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগে এই ম্যাচ পরিচালনা করেন নতুন অফিসিয়ালরা। ১৮তম মিনিটে স্থগিত হওয়া ম্যাচ শুরু হয় সেখান থেকেই। ২১তম মিনিটে শুরু, দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক প‚রণ করেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক। তার চেয়ে বেশি হ্যাটট্রিক আছে কেবল লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর। দুইজন আটটি করে হ্যাটট্রিক করেছেন এ আসরে।
১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে পিএসজি। সমান ১২ পয়েন্ট লাইপজিগেরও। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। আগের দিন তাদের বিপক্ষে ৩-২ গোলে হেরে ইউনাইটেড খেলবে ইউরোপা লিগে। বাসাকসেহির আগেই বিদায় নিয়েছে আসর থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমারের-হ্যাটট্রিক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ