Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সমাজ উন্নয়নে জেলার সর্বশ্রেষ্ঠ জয়িতা শরণখোলার সাংবাদিক সাবেরা ঝর্ণা

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৫:৫৬ পিএম

বাগেরহাট জেলা ও শরণখোলা উপজেলা পর্যায়ে সর্বশ্রেষ্ঠ জয়িতার পুরুস্কার পেলেন সাংবাদিক সাবেরা ঝর্ণা। বুধবার সকালে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাকে “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী” ক্যাটাগরির এ পুরুস্কারে ভ‚ষিত করা হয়। 

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আব্দুল হাই, শরণখোলা থানার পরিদর্শক তদন্ত মোঃ মফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুজ্জামান খান, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, শরণখোলা আইডিয়াল ইনষ্টিটিউটের শিক্ষিকা তানিয়া সুলতানা ও জয়িতা সাবেরা ঝর্ণা।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে সমগ্র দেশ ব্যাপি পরিচালিত “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী” ক্যাটাগরিতে তিনি বাগেরহাট জেলা ও শরণখোলা উপজেলায় শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন।
এছাড়া সফল জননী হিসাবে প্রাক্তন শিক্ষিকা শরিফা খাতুন, শিক্ষা ও চাকুরি হিসাবে শিরিন আক্তার ও অর্থনৈতিক ভাবে সাবলম্বি হওয়ায় আকলিমা বেগম শ্রেষ্ঠ জয়িতা নির্বাচত হন।
জয়িতা সাবেরা ঝর্ণা দৈনিক মানব কন্ঠের শরণখোলা প্রতিনিধি, শরণখোলা প্রেসক্লাবের দপ্তর ও প্রচার সম্পাদক, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র ও আর্টিকেল ৯০এর সদস্য এবং ২০১৩- ২০১৭ সালে রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) ফেজ-২ সরকারি প্রকল্পের আওতায় ঝরে পড়া শির্ক্ষার্থীদের দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার জন্য ২০১৫ সালে শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে পুরুস্কৃত হয়েছেন। ২০১৬ সালে তার আনন্দ স্কুল উপজেলার সেরা স্কুল নির্বাচিত হয়। ২০১৮ সালে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী কতৃক পুরুস্কৃত হন। এছাড়া সমন্বিত খামার ব্যাবস্থাপনা ( আইএফএমসি) প্রকল্পের মাধ্যমে কৃষি, মৎস্য, প্রানী সম্পদসহ বিভিন্ন বিষয়ের উপর নারী ও পুরুষদের প্রশিক্ষনের মাধ্যমে অর্থনৈতিক ভাবে সাবলম্বী এবং আত্মনির্ভরশীল করে তুলেছেন। তিনি নারী নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ এবং করোনা প্রতিরোধে সচেতনতা বিষয়ক পরামর্শ দিয়ে যাচ্ছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ