Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জয়িতা ফাউন্ডেশনকে নিজস্ব ভবন নির্মাণের জন্য ধানমন্ডিতে এক বিঘা জমি প্রদান

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জয়িতা ফাউন্ডেশন নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে বর্তমান সরকারের একটি অনন্য উদ্যোগ। দেশের নারী সমাজকে বিভিন্নমুখী ব্যবসায় সম্পৃক্ত করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়াই জয়িতা ফাউন্ডেশনের মূখ্য উদ্দেশ্য। জয়িতা ফাউন্ডেশনের প্রাতিষ্ঠানিক ভিত্তি শক্তিশালী করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে সুদূরপ্রসারী অবদান রাখতে সক্ষম একটি প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলার জন্য সরকারের আর্থিক আনুকূল্যে জয়িতা ফাউন্ডেশনকে ঢাকা শহরের ধানমন্ডি ২৭নং রোডে প্রায় এক বিঘা জমিসহ একটি একতলা ভবনের মালিকানা প্রদান করা হয়েছে। এ জমিতে সরকারের আর্থিক সহায়তায় তিনটি বেজমেন্টসহ ১৪ তলা ভবন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ ভবনে নারী উদ্যোক্তাদের দ্বারা পরিচালিত জয়িতা বিপণন কেন্দ্র, নারী উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ সুবিধা, হোস্টেল সুবিধা, শিশু দিবাযতœ কেন্দ্র ও জয়িতা ফাউন্ডেশনের সদর দপ্তর স্থাপন করা হবে।
গতকাল মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন, মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও জয়িতা ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের চেয়ারপার্সন মেহের আফরোজ চুমকি, এমপি এঁর নিকট জয়িতা ফাউন্ডেশনকে প্রদত্ত জমির মালিকানা ও দখল সংক্রান্ত দলিল হস্তান্তর করেন। দলিল হস্তান্তর অনুষ্ঠানে মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেন ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এই সময় প্রতিমন্ত্রী বলেন, এই জমি প্রদানের মাধ্যমে ঢাকার বুকে বাংলাদেশের সকল জয়িতাদের একটি স্থায়ী ঠিকানা নির্মিত হল। পরে পর্যায়ক্রমে জয়িতার কার্যক্রম সারা দেশে সম্প্রসারণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়িতা ফাউন্ডেশনকে নিজস্ব ভবন নির্মাণের জন্য ধানমন্ডিতে এক বিঘা জমি প্রদান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ