Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মারা গেলেন উরুগুয়ের সাবেক প্রেসিডেন্ট তাবারে ভাজকুয়েজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৫:৫৪ পিএম

উরুগুয়ের সাবেক প্রেসিডেন্ট তাবারে ভাজকুয়েজ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮০ বছর। তাবারে দু’দফা দেশটির প্রেসিডেন্ট ছিলেন। তিনি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তিনি নিজেও একজন ক্যান্সার চিকিৎসক ছিলেন। রোববার তিনি বাড়িতেই মারা যান। এ সময় পরিবারের সদস্যরা তাকে ঘিরেছিলো। -ওয়াশিংটন পোস্ট, রয়টার্স, এপি

তার তিন সন্তান আলভারো, জাভিয়ের ও ইগনাসিও ভাসকুয়েজ এক বিবৃতিতে বলেন, গভীর বেদনার সাথে আমরা আমাদের প্রিয় পিতার মৃত্যুর কথা ঘোষণা করছি। দেশটির প্রথম বাম পন্থী নেতা তাবারেক কে শেষ বিদায় জানাতে হাজার হাজার মানুষ মন্টিভিডিওর রাস্তায় নেমে আসে। এ সময় সন্তানরা তার কফিন বহন করছিল।
তাবারে ভাসকুয়েজ ২০০৫ সালে দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ২০১০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এর পর ২০১৫ সালে তিনি পুনরায় প্রেসিডেন্ট হন এবং চলতি বছরের মার্চ মাস পর্যন্ত ক্ষমতায় থাকেন। তাবারে তার দেশকে এগিয়ে নিতে অনেক সংস্কার মূলক পদক্ষেপ নেন। ল্যাটিন আমেরিকার এ দেশটিতে ২০০৬ সালে প্রকাশ্যে তিনি ধূপমান নিষিদ্ধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাবারে ভাজকুয়েজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ