Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোর কিশোর সংশোধনী কেন্দ্র থেকে ৮বন্দি পালিয়েছে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ২:৪৫ পিএম | আপডেট : ৩:২৫ পিএম, ৭ ডিসেম্বর, ২০২০

যশোর কিশোর উন্নয়ন কেন্দ্র (সংশোধন কেন্দ্র) থেকে রোববার রাতে জানালা ভেঙে পালিয়েছে। সোমবার দুপুরে এই খবর নিশ্চিত করেছেন কেন্দ্রের সুপার মোঃ জাকির হোসেন। কেন্দ্রে কর্মকর্তাদের নির্যাতনে ৩ বন্দি শিশু হত্যাকান্ডের ৪ চার মাসের ব্যবধানে এই ঘটনা ঘটলো।

সংশিলষ্ট সূত্র জানায়, রোববার রাত সোয়া দুইটার দিকে আবাসিক ভবনের জানালা ভেঙে তারা পালিয়ে যায়, তারা হলো, যশোরের হৃদয়, ফারদিন, আব্দুল কাদের, বরিশালের মাইনুর রহমান শাকিব, খুলনার রোহান গাজী, সোহাগ শেখ, নড়াইলের মুন্না গাজী ও গোপালগঞ্জের শাহ আলম। কেন্দ্রের সুপার পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার কারণে এ বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন।

জানা যায়, পালিয়ে যাওয়া শিশুদের মূল ভবনের পাশে গার্ড ভবনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। সেখানকার ওয়াশরুমের জানালার গ্রিল ভেঙে তার বাইরে বের হয় এবং বৈদ্যুতিক লাইন ঠিক করার মই ব্যবহার করে পালিয়ে যায়। এর আগেও কেন্দ্রে একাধিকবার পালানোর ঘটনা ঘটেছে।

এর আগে গত ১৩ আগস্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কর্মকর্তা-কর্মচারীরা ১৮ বন্দি শিশুর ওপর নির্মম নির্যাতন চালান বলে অভিযোগ। এতে তিন শিশু নিহত হন এবং ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় পাঁচ কর্মকর্তা ও সাত 'বন্দি' শিশুর বিরুদ্ধে মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ