Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৭২, মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ৫:৪৬ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৭২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্তের মধ্যদিয়ে রোববার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ১৩৭ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ৩৪৯ জন এবং সুস্থ্য হয়েছেন ২১ হাজার ১৯ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৮৮৪ জন। একই সময়ে আক্রান্ত হয়ে মারা গেছে একজন রোগী। এছাড়াও গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩৫ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ১০ জন নাটোরে ৯ জন, বগুড়া ২৯ জন, সিরাজগঞ্জে ১৭ জন, পাবনায় ৭ জন। এদিকে চাঁপাইনবাগঞ্জ, নওগাঁ, জয়পুরহাটে কোনো করোনা রোগি শনাক্ত হয়নি ।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৯ হাজার ৪২ জন। এছাড়াও রাজশাহীতে ৫ হাজার ৬০৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮০৮ জন, নওগাঁয় ১ হাজার ৪৫৬ জন, নাটোরে ১ হাজার ১৪৯ জন, জয়পুরহাটে ১ হাজার ২১৮ জন, সিরাজগঞ্জে ২ হাজার ৪১৬ জন ও পাবনায় ১ হাজার ৪৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ৩৪৯ জন। এর মধ্যে রাজশাহীতে ৫৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৪ জন, নাটোরে ১২ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ২১৩ জন, সিরাজগঞ্জে ১৬ জন ও পাবনায় ১০ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২১ হাজার ১৯ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৫ হাজার ২২৯, চাঁপাইনবাবগঞ্জে ৭৮০ জন, নওগাঁয় ১ হাজার ৩৪৬ জন, নাটোরে ৯৭২ জন, জয়পুরহাটে ১ হাজার ১৬৭ জন, বগুড়ায় ৮ হাজার ১৯৪ জন, সিরাজগঞ্জ ২ হাজার ১২০ জন ও পাবনায় ১ হাজার ২১১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ