Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় আদালতের রায় অমান্য করে বাড়ি দখলের চেষ্টা ও হামলার ঘটনায় থানায় মামলা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৪:৫৩ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়া আদালত কর্তৃক জমি দখল বুঝিয়ে দেয়া বাড়ি জবর দখলের চেষ্টা ও হামলার ঘটনায় মামলা হয়েছে। হামলায় আহত স্বপন মৃধা বাদি হয়ে নজরুল ইসলাম (৪৬) কে প্রধান আসামী করে ৫ জন নামীয় ও আজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে বুধবার রাতে মঠবাড়িয়া থানায় এ মামলাটি দায়ের করেন। নজরুল ইসলাম পৌর শহরের সবুজ নগর গ্রামের মৃত আঃ লতীফ মৃধার ছেলে।
মামলা সূত্রে জানা গেছে, মঠবাড়িয়া পৌর শহরের প্রান কেন্দ্রে পৈত্রিক সূত্রে পাওয়া জমি প্রতিপক্ষরা দীর্ঘ দিন ধরে জবর দখল করে রাখে। ওই জমি আদালতের রায় পাওয়ার পর দু‘টি ঘরসহ সম্পত্তি লাল নিশান টানিয়ে মৃত হাচান মেম্বরের পুত্র স্বপন মৃধাকে গত ২১ নভেম্বর বুঝিয়ে দেয় আদালত। ২৬ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে আদালতের রায় অমান্য করে ওই জমির পাশের অংশে থাকা ভাড়াটিয়া দলবলসহ দেশীও অ¯্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা ও জবর দখলের চেষ্টা করে। এ সময় নারী ও পুলিশ সদস্যসহ ৪ জন আহত হয়। ওই বাসার সামনে থাকা একটি প্রাইভেট কারও ভাংচুর করা হয়।
মঠবাড়িয়া থানা ওসি মাসুদুজ্জামান মামলার সত্যতা নিশ্চিত করে জানান, আসামী গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ