Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বদলে যাওয়া ফেনীর বড় জয়

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে বদলে যাওয়া ফেনী সকার ক্লাব সহজ জয় পেয়েছে। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা ষষ্ঠ রাউন্ডের ম্যাচে প্রথমে পিছিয়ে থেকেও ৪-১ গোলে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। এই জয়ে ফেনী সকার ছয় ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে আরামবাগকে পেছনে ফেলে তালিকার ষষ্ঠস্থানে উঠে আসলো। সমান ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে বারিধারার অবস্থান এগারোতম স্থানে। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে এবারের লিগে জায়ান্ট হিসেবে আর্বিভুত রহমতগঞ্জ এমএফএস ২-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে চমক দেখিয়েছে। এই জয়ে রহমতগঞ্জ ছয় ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে তালিকার তৃতীয়স্থানে উঠে আসলো। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী নেমে গেলো চতুর্থস্থানে।
এবারের লিগে যেন সত্যিই পেশাদার হয়ে উঠেছে ফেনী সকার। এখন পর্যন্ত তারা দক্ষতার সঙ্গেই এগিয়ে চলেছে। লিগের অন্য আসর গুলোতে যেখানে ফেনী থাকতো তালিকার তলানীতে, সেখানে চলতি আসরে দৃশ্যপট পরিবর্তন করে বড় দলগুলোকে পেছনে ফেলছে তারা। শেখ রাসেলের স্বীকৃত শক্তিকে এবার হারিয়েছে ফেনী। মোহামেডান ও ব্রাদার্সের মতো বড় দলের কাছ থেকে পয়েন্ট কেড়ে নিয়েছে। সর্বশেষ বিধ্বস্ত করেছে বারিধারাকে। এই দলটির বিপক্ষে ফেনীর বড় জয়ে ভূমিকা রেখেছেণ নাইজেরিয়ান মিডফিল্ডার উছে ফেলিক্স। তার জোড়া গোলেই ব্যবধান বড় হয়েছে।
ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও ব্যর্থ হয় ফেনী সকার। কিন্তু নিজেদের প্রথম সুযোগ ঠিকই কাজে লাগায় বারিধারা। ম্যাচের ১০ মিনিটে ডানদিক থেকে সতীর্থ খেলোয়াড়ের পাসে ছোট বক্সে বল পেয়ে দুর্দান্ত শটে গোল করেন বারিধারার রোহিত সরকার (১-০)। যদিও তাদের গোলের উল্লাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১১ মিনিটেই সমতায় ফিরে লাডি বাবা লোলার শিষ্যরা। এসময় ফ্রাংকের বাড়িয়ে দেয়া বল নিয়ে বারিধারার পেনাল্টি বক্সে ঢুকে দর্শণীয় শটে গোল করেন উছে ফেলিক্স (১-১)। ২৯ মিনিটে ব্যবধান বাড়ান ফেনীর অধিনায়ক আকবর হোসেন রিদন (২-১)। দ্বিতীয়ার্ধে যেন আরও আক্রমণাত্মক হয়ে ওঠে রাজধানীর বাইরের দলটি। ৫৭ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে ফেলিক্সের থ্রু পাস আয়ত্বে নিয়ে ঠা-া মাথায় প্লেসিং শটে গোল করেন চৌমিন রাখাইন (৩-১)। তবে এই গোলের পর আরও ক’টি গোলের সুযোগ নষ্ট করেন তিনি। ৫৯ মিনিটে চৌমিন রাখাইন বল নিয়ে বারিধারার বক্সে ঢুকে চমৎকার কাটব্যাক করেন। কিন্তু রিদন শট নিতে গেলে প্রতিপক্ষের ডিফেন্ডার আরিফুল তা দক্ষতার সঙ্গে ফিরিয়ে দেন। ৬৩ মিনিটে জোড়ালো শট নিয়েছিলেন বারিধারার রোহিত সরকার। কিন্তু বল ফিরিয়ে দেন ফেনীর গোলরক্ষক সুজন চৌধুরী। ৭০ মিনিটে বিজয়ীদের পক্ষে চতুর্থ গোলটি করেন সেই ফেলিক্সই (৪-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয়েই মাঠ ছাড়ে ফেনী সকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদলে যাওয়া ফেনীর বড় জয়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ