Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর লাশ সিঁড়িতে রেখে খুনির মন্ত্রিসভার সমর্থকরাই শেখ হাসিনার আশপাশে -মোয়াজ্জেম হোসেন আলাল

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগস্ট মাসকে শোকের মাস উল্লেখ করে বিএনপি যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, এই মাসে বঙ্গবন্ধুর লাশকে ৩২ নম্বরের সিঁড়িতে রেখে যারা খুনি মোশতাকের মন্ত্রিসভার সঙ্গে যুক্ত হয়েছিল, সেই সরকারকে সমর্থন দিয়েছিল, সহযোগিতা করেছিল তাদের সবাই আজ শেখ হাসিনার চারপাশে। আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্য কিসের? আমরা জাতীয় ঐক্য চাই দেশের মালিকদের সঙ্গে। বাংলাদেশের মালিক জনগণ। জনগণ বেগম খালেদা জিয়ার ঐক্যের ডাকে সময় মতো সাড়া দেবেন। গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি তৎকালীন মন্ত্রিপরিষদ সচিব ও বর্তমানে মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালনকারী এইচটি ইমামকে ‘আওয়ামী লীগের ইমাম’ উল্লেখ করে তিনি বলেন, যারা আওয়ামী লীগের এবং শেখ মুজিবুর রহমানের সঙ্গে বিশ্বাস ঘাতকতা করেছে তারাই শেখ হাসিনাকে ভুল পথে পরিচালিত করছে। আওয়ামী লীগ এবং জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর যৌথ প্রযোজনায় বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান হয়েছে বলেও অভিযোগ করেছেন বিএনপির এই মহাসচিব।
জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত অনুষ্ঠানে মোয়াজ্জেম বলেন, স্বাধীনতার পর শান্তির দেশ হওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ গঠন করলো রক্ষীবাহিনী। আর জাসদ গঠন করলো গণবাহিনী। এসব বাহিনীর কার্যক্রমের মাধ্যমেই দেশে জঙ্গিবাদী চেতনা কাজ করেছে।
টানা দুই আওয়ামী লীগ আমলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সবার চেয়ে বেশি নির্যাতনের শিকার হয়েছেন বলে দাবি করেন মোয়াজ্জেম হোসেন আলাল।
দলের নতুন কমিটি প্রসঙ্গে আলাল প্রশ্ন রেখে বলেন, আপনারা বেগম খালেদা জিয়ার চেয়ে বেশি নির্যাতনের শিকার কে হয়েছেন? আমাকে বলেন। বেগম খালেদা জিয়া যে কমিটি গঠন করেছেন তা নিয়ে কারো মধ্যে ক্ষোভ থাকার কোনো কারণ দেখি না। যারা আন্দোলন সংগ্রামে আছেন-ছিলেন তাদের সবার মূল্যায়ন করার চেষ্টা করেছেন ম্যাডাম। সামনে আরও মূল্যায়নের সুযোগ রয়েছে। হতাশ হওয়ার কিছু নেই।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ