Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির দাবিতে সংবাদ সম্মেলন

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

জাতীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের (জামুকা) সিদ্ধান্ত অনুযায়ী লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় নতুন মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি গঠনের দাবিতে গতকাল শনিবার নাগমুদ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রামগঞ্জ উপজেলা আ.লীগের মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল বাসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নায়েক চৌধুরী মিয়া, বীর মুক্তিযোদ্ধা আবদুল আলি, বীর মুক্তিযোদ্ধা আ. কুদ্দুস, বীর মুক্তিযোদ্ধা শহিদ উল্যা, বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন, বীর মুক্তিযোদ্ধা মনতাজ উদ্দিন ও বিভিন্ন ইউনিয়নের কমান্ডারগণসহ প্রায় ৫০ জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, রামগঞ্জে বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করার জন্য ঘটিত কমিটি জাতীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নির্দেশনা অনুযায়ি গঠিত হয়নি। জামুকার নির্দেশনা অনুযায়ী মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটিতে স্থানীয় এমপি যদি মুক্তিযোদ্ধা হন।
আর স্থানীয় এমপি মুক্তিযোদ্ধা না হলে সংশ্লিষ্ট এলাকার যুদ্ধকালিন কমান্ডার সভাপতি, জেলা প্রশাসক মনোনিত এলাকার একজন বিশিষ্ট মুক্তিযোদ্ধা সদস্য এবং উপজেলা নির্বাহী অফিসার সদস্য সচিব হবেন। কিন্তু বর্তমান যাচাই বাছাই কমিটি সেই নিয়ম অনুযায়ী গঠন করা হয়নি। তাই জামুকার নির্দেশনা মোতাবেক যাচাই-বাছাই কমিটি করার দাবি করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ