Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

তাইওয়ানের এক বিশ্ববিদ্যালয়ে নামাজ ঘর উদ্বোধন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১০:১৬ এএম

ইন্দোনেশিয়া থেকে আসা কয়েকজন ছাত্র কয়েক মাস আগে নামাজঘরের জন্য আবেদন করেছিলেন। তাদের আবেদনে সাড়া দিয়ে মুসলিম শিক্ষার্থীদের নামাজ আদায়ের জন্য আলাদা কক্ষের উদ্বোধন করা হয়েছে তাইওয়ানের এক বিশ্ববিদ্যালয়ে।

দেশটির কিনম্যান কাউন্টি দ্বীপে অবস্থিত ন্যাশনাল কুয়েময় ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এই মহতি কাজ খুবই আন্তরিকতার সঙ্গে সম্পন্ন করায় সেখানকার শিক্ষার্থীরা বেশ খুশি। বুধবার এক অনাড়ম্বড় অনুষ্ঠানের মধ্য দিয়ে এই নামাজঘরের দ্বার উন্মোচন করেন চ্যান্সেলর চেন চিয়েন মিন।

উদ্বোধনের পর তিনি জানান, এখানে ১৬৫ জন বিদেশি শিক্ষার্থী আছে। যার মধ্যে ৪৩ জন ইন্দোনেশীয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন, দেশ-বিদেশের মুসলিমদের ছাত্রছাত্রীরা যাতে উচ্চশিক্ষার জন্য এই প্রতিষ্ঠানকে বেছে নেন, সে জন্যই ইউনিভার্সিটি ক্যাম্পাসের ভিতরেই নামাজঘর তৈরি করা হলো। এর মাধ্যমে তাইওয়ানের মুসলিমদের কাছে একটা ইতিবাচক বার্তা দেয়া হলো। তারা এই বিশ্ববিদ্যালয়ের মুসলিম-বান্ধব পরিবেশের প্রতি আকৃষ্ট হবেন। সূত্র : পুবের কলম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাইওয়ান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ