Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় ৫৪জন করোনা রোগী শনাক্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ২:৪৬ পিএম

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় ৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বুধবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, বিভাগের রাজশাহীতে ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জে দুইজন, নাটোরে একজন, জয়পুরহাটে ১৩ জন, বগুড়ায় ১৮ জন, সিরাজগঞ্জে পাঁচজন এবং পাবনায় একজন শনাক্ত হয়েছেন।

এ দিন বিভাগে ১৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে নয়জনেরই বাড়ি বগুড়া। এর বাইরে নাটোরের তিনজন এবং নওগাঁর একজন শনাক্ত হয়েছেন। বিভাগে নতুন কারও মৃত্যু হয়নি।

বিভাগে এ পর্যন্ত ৩২৭ জনের মৃত্যু হয়েছে। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৮৫০ জন। এদের মধ্যে ২০ হাজার ২৬৭ জন সুস্থ হয়েছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ৫৬২ জন।

মেডিসিন বিভাগের অধ্যাপক মাহাবুবুর রহমান বাদশা জানান, শীতে সংক্রমণ বাড়ার সম্ভাবনা থাকে। কয়েকটি কারণে শীতে সংক্রমণ বাড়তে পারে। আর্দ্রতা কমে যাওয়ায় খুব দ্রুত ড্রপলেট শুকিয়ে যাবে। মাস্ক না পরলে কাশি, সর্দির সঙ্গে আসা জীবাণু বাতাসে বেশি সময় ভাসমান থাকবে। এ ছাড়া শীতে ধুলা বেড়ে যায়। ধুলাও জীবাণুর বাহক হিসেবে কাজ করে। মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব মানতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ