Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশাল মহানগরীতে আরো একজনের মৃত্যু

দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:৪৬ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। রবিবার সকালের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ৪৬ জন করোনা সংক্রমিত হবার পাশাপাশি বরিশাল মহানগরীতে আরো একজনের মৃত্যু হয়েছে। এসময়ে নগরীতে আক্রান্তের সংখ্যা ২৬। যদিও ছুটির দিন থাকায় শুক্রÑশণিবার নমুনা পরিক্ষার সংখ্যা ছিল প্রায় শূণ্যের কোঠায়। ফলে রবিবার সকালের পূবর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিনাঞ্চলের ৬ জেলার মধ্যে শুধুমাত্র ভোলাতে ৪ জনের আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। বরিশাল সহ অন্য ৫টি জেলাতে কোন আক্রান্তের খবর বলতে পারেনি স্বাস্থ্য বিভাগ।
তবে শণিবার দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ৪২ জনের মধ্যে ৩০ জনই ছিল বরিশাল জেলায়। যার ২৬ জনই এ মহানগরীতে। আর গত শুক্রবার এ মহানগরীর টিটিসি সংলগ্ন সিএন্ডবি রোডে একজনের মৃত্যু খবর দেয়ার পরে রবিবারেও বগুরা রোডের মুন্সির গ্যারেজ এলাকায় আরো একজনের মৃত্যু কথা জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। এ দুজনই শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ৯ হাজার ৩৮২ জনের মধ্যে বরিশালের সংখ্যাটা ৪ হাজার ১২৫। এরমধ্যে মহানগরীতেই আক্রান্ত ৩হাজারের বেশী। আর দক্ষিণাঞ্চলে এপর্যন্ত মৃত ১৮১ জনের মধ্যে বরিশালের সংখ্যাটা ৭৫। যারমধ্যে মহানগরীতেই ৪০ জন মারা গেছেন। তবে গত ৪৮ ঘন্টায় আরো ১৮ জন সহ রবিবার পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট সুস্থ হয়ে উঠেছেন ৮,৬২৫। তবে সুস্থতার হার গত ২৬ অক্টোবর ৯৩.৬৯% থেকে ইতোমধ্যে ৯১.৮৪%-এ হ্রাস পেয়েছে। অপরদিকে মৃত্য হার এখনো প্রায় ২%-এর কাছে। দক্ষিণাঞ্চলে সনাক্তের হার গত কয়েক দিনে কিছুটা হ্রাস পেয়ে শণিবার পর্যন্ত ছিল ১৬.৯১%।
রবিবার সকাল পর্যন্ত পটুয়াখালীতে মোট করোনা সংক্রমণের সংখ্যা ছিল ১,৫৬২। মারা গেছেন ৩৮ জন। ভোালাতে ৮৪৮ জনের মধ্যে ৮জনের মৃত্যু হয়েছে। পিরোজপুরে আক্রান্তের সংখ্যা ১,১২১। মারা গেরেছন ২৪ জন। বরগুনাতে ৯৬৮ জন আক্রান্তের মধ্যে ২০ জনের মৃত্যু হয়েছে। ঝালকাঠীতেও রবিবার সকাল পর্যন্ত মোট ৭৫৪ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যু ঘটেছে।
তবে বরিশাল মহানগরীর করোনা সংক্রমন পরিস্থিতি এখনো যথেষ্ঠ উদ্বেগজনক বলে মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকগন। বিষয়টি নিয়ে স্বাস্থ্য বিভাগের অস্বস্তি ক্রমশ বাড়লেও নগর প্রশাসন সহ জেলা প্রশাসনে খুব বেশী ভ’মিকা লক্ষণীয় নয়। তবে গত তিন দিন ধরে নগরীতে সিমিত পরিসরে ভ্রাম্যমান আদালত মাস্কবিহীন পথধচারীদের কিছু জরিমানা করছেন। নগর প্রশাসন থেকে জন সচেতনতা বৃদ্ধিতে কোন প্রচার-প্রচারনা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ