Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে ৮ হাত-পা নিয়ে শিশুর জন্ম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ২:০০ পিএম

চার হাত চার পা নিয়ে জন্ম নেওয়া শিশুটি মারা যায় ৩০ মিনিটের মধ্যে। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম হয়েছিল। ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বানিহালা গ্রামের রফিকুল ইসলাম-তানজিলা আক্তার দম্পতির ঘরে গতকাল বৃহস্পতিবার এসেছিল কন্যা সন্তান। কিন্তু মেয়েকে আদর ভালোবাসা দেওয়ার ভাগ্য হয়নি তাদের।

রফিকুল ইসলাম-তানজিলা আক্তার তারাকান্দা উপজেলার বানিহালা গ্রামের বাসিন্দা। নগরীর চরপাড়া এলাকার রেডিয়াম ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে তাদের সন্তানের জন্ম হয়। শিশুটির মৃত্যু হয় রাত সাড়ে ১০টায়।

বিষয়টি নিশ্চিত করেন রেডিয়াম ডায়াগনস্টিকস সেন্টার ও হাসপাতালের পরিচালক এমএন রয়েল। তিনি জানান, ‘বৃহস্পতিবার বিকেলে তানজিলা আক্তারের সিজার করার জন্য ভর্তি নেওয়া হয়। এফসিপিএস গাইনি সার্জন ডা. শারমীন সুলতানা রেখা প্রসূতির সিজার অপারেশন করেন। অপারেশনে ৮ হাত-পা’ওয়ালা একটি মেয়ে শিশুর জন্ম হয়। রাত সাড়ে ১০টায় নবজাতকটি মারা যায়।’


রেডিয়াম ডায়াগনস্টিকস’র মালিক এসএম আমিরুল ইসলাম জানান, হাসপাতালে এমন ঘটনা আগে কখনো ঘটেনি। শুনেছি, শিশুটির মৃত্যুর পর তাকে পারিবরিক কবরস্থানে দাফন করা হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ