Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চূড়ান্ত দলে নেই আশরাফুল ইসলাম রানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৮:২৮ পিএম

নেপালের বিপক্ষে দুই প্রীতি ম্যাচের প্রথম ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে নেই জাতীয় দলের অন্যতম গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। দলে জায়গা পাননি উত্তর বারিধারা ক্লাবের স্ট্রাইকার সুমন রেজা ও পুলিশ দলের ফরোয়ার্ড এমএস বাবলুও। বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের নীচ তলা আয়োজিত সংবাদ সম্মেলন লাল-সবুজের কোচ জেমি ডে নেপালের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেন। চুড়ান্ত স্কোয়াডে জাতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা না থাকায়ম দুই গোলরক্ষক শহিদুল আলম সোহেল ও আনিুর রহমান জিকোর উপরেই ভরসা রাখছেন জেমি। এ নিয়ে অবশ্য একটি ব্যাখা দিয়েছেন এই ব্রিটিশ কোচ, ‘এটি একটি প্রীতি ম্যাচ। দলের সবাইকেই পরখ করে দেখতে হবে। তাই অনেককেই আমি দলে রাখিনি। তাছাড়া আমি জানি রানার দক্ষতা সম্পর্কে। এই দু’ম্যাচে আমাদের ফলাফলের চেয়ে দলের সামর্থ্যটাই পর্যবেক্ষণ করতে হবে।’

২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপ থেকে জাতীয় দলে নিয়মিত খেলছেন আশরাফুল রানা। বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বিশ্বকাপ বাছাইয়ের সব ম্যাচেই গোলবারের নিচে বড় ভরসা ছিলেন অভিজ্ঞ এই গোলরক্ষক। ৩৬ সদস্যের দল থেকে আরও বাদ পড়েছেন গোলকিপার পাপ্পু হোসেন, ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, মনজুরুর রহমান মানিক, মিডফিল্ডার নাজমুল ইসলাম ও স্ট্রাইকার ফয়সাল আহমেদ ফাহিম। এদের অনেকেই ইনজুরি, দুর্বল পারফরম্যান্স এবং ফিটনেসের কারণে চুড়ান্ত দলে জায়গা করে নিতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশরাফুল ইসলাম রানা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ