Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেডিক্যাল শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা ড্যাবের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

সেশনজটহীন মেডিকেল শিক্ষাবর্ষের দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলনকে ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবি করে তাতে বাধা প্রদান এবং পুলিশের লাঠিচার্জের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপিপন্থী ডাক্তারদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। গতকাল সোমবার এক যৌথ বিবৃতিতে সংগঠনটির সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদ ও মহাসচিব প্রফেসর ডা. আব্দুস সালাম এই নিন্দা ও প্রতিবাদ জানান। বিবৃতিতে ড্যাব নেতৃদ্বয় বলেন, সরকার ক্রমশ অসহিষ্ণু হয়ে উঠছে।

যেকোনো গণতান্ত্রিক আন্দোলনকে নস্যাৎ করতে সরকার তার সকল শক্তি প্রয়োগ করছে। সরকার এতটাই ভীত-সন্ত্রস্ত যে ছাত্রদের প্রতিষ্ঠান-সম্পর্কিত ও বিষয়ভিত্তিক ন্যায্য আন্দোলনকেও সহ্য করছে না। তারা অনতিবিলম্বে সরকারকে এ ধরণের কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানান। অন্যথায় ছাত্র-জনতাকে সাথে নিয়ে সকল পেশাজীবী সংগঠন ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ফিরিয়ে আনাসহ তাদের দাবি আদায় করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ