Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়া জয়ে সিরিজ পাকিস্তানের

এল্টন চিগুম্বুরার শেষ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

উসমান কাদির ও হারিস রউফ দারুণ বোলিংয়ে লক্ষ্যটা রাখলেন নাগালে। বাকিটা অনায়াসে সারলেন হায়দার আলি ও বাবর আজম। জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড গড়া জয়ে সিরিজ জিতে নিল পাকিস্তান। গতকাল রাওয়ালপিন্ডির দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। এই সংস্করণে জিম্বাবুয়ের বিপক্ষে এটি তাদের টানা ত্রয়োদশ জয়। ৭ উইকেটে জিম্বাবুয়ের করা ১৩৪ রান দুই উইকেট খুইয়েই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। এদিনও ফিফটি ইনিংস খেলেছেন অধিনায়ক বাবর। থামেন ৫১ রানে। অপরাজিত ৬৬ রানের ইনিংসে দলের সিরিজ নিশ্চিত করে মাঠ ছাড়েন হায়দার আলী।ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের রোমাঞ্চের রেশ রেখে গতপরশু রাওয়ালপিন্ডিতে টি-টোয়েন্টি সিরিজ শুরু করে দুদল।
আগের দিন বাজে শুরুর পর জিম্বাবুয়েকে আশায় ভাসিয়েছিলেন ওয়েসলে মাধভেরে। এই তরুণের হার না মানা ঝড়ো ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টিতে দেড়শো পেরিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু পাকিস্তান অধিনায়ক বাবর আজমের মুন্সিয়ানায় শেষ পর্যন্ত লড়াই জমাতে পারেনি সফরকারীরা। আগে ব্যাটিং বেছে ১৫৬ রান জড়ো করেছিল জিম্বাবুয়ে। ৭ বল আগে ওই রান টপকে ৬ উইকেটে জিতেছে পাকিস্তান। জিম্বাবুয়ের হয়ে মাত্র ৪৮ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মাধভেরে। বাবর ৫৫ বলে ৮২ করে তার চেষ্টা ¤øান করে দেন।
এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন এল্টন চিগুম্বুরা। শেষ দিকে ঝড় তুললে দল পেরিয়ে যায় দেড়শো। চিগুম্বুরা খেলেছেন ১৩ বলে ২১ রানের ইনিংস।

 



 

Show all comments
  • Simu Akter ৯ নভেম্বর, ২০২০, ২:২৬ পিএম says : 0
    Congratulations pakistan team
    Total Reply(0) Reply
  • MD Niamul Islam ৯ নভেম্বর, ২০২০, ২:২৭ পিএম says : 0
    Well wishes for Pakistan.
    Total Reply(0) Reply
  • সুজন হালদার ৯ নভেম্বর, ২০২০, ৭:৫৭ পিএম says : 0
    পাকিস্তান কখনও জ্বলে উঠে আবার কখনও নিভে যায়
    Total Reply(0) Reply
  • আজিজ ৯ নভেম্বর, ২০২০, ৭:৫৮ পিএম says : 0
    পাকিস্তান এমনই !!!!!!!!!!!!!
    Total Reply(0) Reply
  • তুষার ৯ নভেম্বর, ২০২০, ৭:৫৮ পিএম says : 0
    আশা করি পাকিস্তান আবার আগের ফর্মে ফিরবে
    Total Reply(0) Reply
  • সাদিক ১০ নভেম্বর, ২০২০, ১০:৪০ পিএম says : 0
    চিগুম্বুরাকে অভিনন্দন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হারিস রউফ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ