Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রাণ গেল ৭

পাঁচ জেলা সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সালমা বেগম (২২)। জাজিরার নাওডোবা থেকে বেড়ানোর উদ্দেশ্যে ভদ্রাসনে যাচ্ছিলেন। ভদ্রাসন বাজারের কাছে পৌঁছালে অসাবধানতাবশত সালমার ওড়না ইজিবাইকের চাকার সঙ্গে পেঁচিয়ে যায়। মুহূর্তেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি । পরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাছাড়া চারজেলায় সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ২০ জন। এদের মধ্যে নেত্রকোনা ও ময়মনসিংহে ২ জন করে, পটুয়াখালী ও গোপালগঞ্জে ১ জন করে।

নেত্রকোনা : নেত্রকোনায় ট্রাকের ধাক্কায় সিএনজি অটোরিকশার চালকসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে ময়মনসিংহের তারাকান্দা থানার খিচা নামক স্থানে নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিএনজি অটোরিকশার চালক মঞ্জু মিয়া নেত্রকোনার পূর্বধলা উপজেলার পুকুরিয়াকান্দা গ্রামের আঞ্জু মিয়ার ছেলে ও সিরাজুল ইসলাম ফুলপুর উপজেলার কালিখা গ্রামের রফুল ইসলামের ছেলে। সিরাজুল ইসলাম ওই অটোরিকশার যাত্রী ছিলেন।

নয়ন দাস জানান, সকালে পূর্বধলা থেকে একটি সিএনজি দুই যাত্রী নিয়ে ময়মনসিংহে যাচ্ছিলেন। ময়মনসিংহ নেত্রকোনা মহাসড়কে খিচা নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে নেত্রকোনাগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো- ২২-৯৮১৮) সিএনজিকে চাপা দিলে ঘটনাস্থলেই যাত্রী সিরাজুল ইসলাম নিহত হন। এ সময় স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় সিএনজি চালকসহ আরও এক যাত্রীকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। চিকিৎসাধীন অবস্থায় সেখানে সিএনজিচালক মঞ্জু মিয়া মারা যান।
মাদারীপুর : মাদারীপুরের শিবচর উপজেলার ভদ্রাসন এলাকায় শনিবার সন্ধ্যায় ইজিবাইকের চাকায় ওড়না পেচিয়ে গলায় ফাঁস লেগে সালমা বেগম (২২) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। অপরদিকে গতকাল বেলা ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুর সদর উপজেলার ঘটকচর এলাকায় যাত্রীবাহী বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নারীসহ আহত হয়েছেন ২০ জন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত সালমা বেগম শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডেবা গ্রামের সালাম হাওলাদারের মেয়ে।শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ইজিবাইকের চাকায় ওড়না পেচিয়ে গেলে গলা ফাঁস লেগে মাটিতে পড়ে যায় ওই গৃহবধূ। পরে তার মৃত্যু হয়।

অপরদিকে রাজৈরের টেকেরহাট থেকে যাত্রীবাহী একটি লোকাল বাস মাদারীপুরে আসতেছিল। মাঝপথে সদর উপজেলার ঘটকচরে আসলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় যাত্রীবাহী বাসটি উল্টে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে নারীসহ আহত হয় অন্তত ২০ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে দুইজনের আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে চিকিৎসক।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি (৪০) নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-খুলনা মহাসড়কের জেলা শহরের বেদগ্রামে এ দুর্ঘটনা ঘটে। এসআই জানান, সকালে স্থানীয়রা মহাসড়কের ওই স্থানে অজ্ঞাত এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠান।
এসআই আরও জানান, শরীরে আঘাতের চিহ্ন দেখে ধারণা করা হচ্ছে রাস্তা পারাপারের সময় যে কোনো যানবাহনের ধাক্কায় তিনি নিহত হয়েছেন। তবে নাম পরিচয় এখনও নিশ্চিত করতে পারেনি পুলিশ।

পটুয়াখালী : পটুয়াখালীর বাউফল উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় মো. তানজিল আহম্মেদ (২২) নামের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তানজিল ঢাকার ইউরোপিয়ান ইউনিভার্সিটির প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। গত শনিবার রাতে ঢাকার নিউরোসায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তানজিল বাউফল পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কলেজপাড়া এলাকার বাসিন্দা পুলিশ কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেনের একমাত্র সন্তান।
ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশালে দাঁড়িয়ে থাকা বালু বোঝাই ট্রাকে সিমেন্ট বোঝাই ট্রাকের ধাক্কায় চালকসহ দুজন নিহত হয়েছেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার বাগান রাঙ্গামাটি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা ট্রাক চালক আব্দুর রউফ (৪৫) ও চালকের সহকারী সুলতান মাহমুদ ফরিদ (৪০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ