Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুপার ওভার রোমাঞ্চ জিতল জিম্বাবুয়ে

হোয়াইটওয়াশ বঞ্চিত পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

প্রথম দুই ম্যাচে দাপট দেখিয়ে আগেই সিরিজ নিজেদের করে নিয়েছিল পাকিস্তান। জিম্বাবুয়ে সব রোমাঞ্চ যেন বাকি রেখেছিল শেষ ম্যাচের জন্য। রাওয়ালপিন্ডিতে উত্তেজনা ছড়িয়ে সুপার ওভারে গড়ানো ম্যাচটি জিতে হোয়াইটওয়াশ এড়াল সফরকারীরা।
গতকাল টস জিতে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে হয়ে সেঞ্চুরি তুলে নেন সিন উইলিয়ামস। তার অপরাজিত ১১৮ রানের জবাবে পাকিস্তানের হয়েও তিন অঙ্ক ছোঁয়া ইনিংস খেলেন বাবর আজম। আগের ম্যাচে ফিফটি পাওয়া পাক অধিনায়ক এদিন থামেন ১২৫ রানে। আগের দুই ম্যাচে শাহিন আফ্রিদি আর ইফতিখার আহমেদের পর এদিন ৫ উইকেট নিয়ে সফরকারীদের ২৭৮ রানে থামান তরুন পেসার মোহাম্মদ হাসনাইন। পাকিস্তানের ব্যাটিংও হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বেøসিং মুজারাব্বানির ৫ উইকেট শিকারে। ৪৯তম ওভারের শেষ বলে বাবর ফিরলে ম্যাচ থেকে ছিটকে পড়ে পাকিস্তান। তবে শেষ বলে বাউন্ডারি মেরে মোহাম্মদ মুসা সমানে সমানে লড়াইয়ের ম্যাচ টেনে নেন সুপার ওভারে। যেখানে ৪ বলে মাত্র দুই রান তুলেই দুই ব্যাটসম্যান ইফতিখার ও খুশদিল শাহকে হারিয়ে বসে ভঙ্গুর পাকিস্তান। জবাবটা দিতে খুব একটা বেগ পেতে হয়নি জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ সেনানী ব্রেন্ডন টেইলর ও সিকান্দার রাজার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ