Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহামানব হজরত মুহাম্মদ (সা.) বিশ্বসেরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ (সা.)। তিনি নবীদের সর্দার। কিয়ামত পর্যন্ত আগত সব মানুষ ও জিনের জন্য নবী। তিনি শেষ নবী। তার পরে আর কোনো নবী আসবেন না। তার সম্মান ও মর্যাদার সাক্ষ্য পবিত্র কোরআনসহ সব আসমানি গ্রন্থে রয়েছে। আল্লাহ তাআলা তাঁকে সৃষ্টিজগতের জন্য কল্যাণস্বরূপ প্রেরণ করেছেন। এদিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব সর্বশেষ নবী ও রাসূল হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। গুগল ডটকম-এর র‌্যাংকিংয়েও বিশ্বের সেরা মহামানব হিসেবে স্থান পেয়েছেন তিনি। গুগলে ‘হু ইজ দ্য বেস্ট ম্যান ইন দ্য ওয়ার্ল্ড’ লিখে সার্চ করলেই যে তালিকা চলে আসে তার মধ্যে প্রথমেই দেখায় হজরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নাম। এটাই বাস্তব। যে কেউ চাইলে গুগলে ‘হু ইজ দ্য বেস্ট ম্যান ইন দ্য ওয়ার্ল্ড’ লিখে চেক করে দেখতে পারেন। ন্যায়, ইনসাফ ও শান্তির বার্তাবাহক হজরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সর্বশ্রেষ্ঠ নির্বাচন করে শান্তির এ বার্তাই পৌঁছে দিচ্ছে গুগল। গুগলের এ তথ্য এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবে ভাইরাল যে- নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, বিশ্বের সেরা মহামানব। সবচেয়ে আনন্দর ও আশ্চর্যের বিষয় হলো- ইউরোপের দেশগুলোতে হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নামে শিশুর নামকরণ ‘মুহাম্মদ’ নামে সবচেয়ে বেশি বিখ্যাত ও জনপ্রিয়। ১৯৭৮ সালে মাইকেল এইচ হার্ট লিখিত ‘দ্য ১০০’ বইয়ের সর্ব প্রথম ও সেরা ব্যক্তিত্ব হিসেবে স্থান করে নিয়েছেন বিশ্বনবী হজরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। পরবর্তীতে এ গবেষক ১৯৯২ সালের বইটির পুনঃমুদ্রণ করেন, সেখানেও হজরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নাম ও মর্যাদা অব্যাহত থাকে। মানব ইতিহাসে সবচেয়ে বেশি প্রভাবিত হয়। মহান আল্লাহ তাআলা অশেষ শুকরিয়া ও অনুগ্রহ যে, তিনি তার প্রিয় সৃষ্টি হজরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মর্যাদা সবচেয়ে বেশি দান করেছেন এবং অব্যাহত রেখেছেন। অনাদি-অনন্তকাল তা বজায় থাকবে। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুমহান আদর্শ প্রচার ও নিজেদের জীবনে তা বাস্তবায়ন করে বিশ্বের সামনে তার সঠিক দ্বীনের বার্তাগুলো তুলে ধরার তাওফিক দান করুন। আমিন। উইকিপিডিয়া।



 

Show all comments
  • Ab malek ৩ নভেম্বর, ২০২০, ১২:১৯ এএম says : 2
    100%right
    Total Reply(0) Reply
  • Md Riyad Hossain ৩ নভেম্বর, ২০২০, ১:১৩ এএম says : 2
    মহান আল্লাহপাক যাকে সন্মাম দিবে দুনীয়ার কোন শক্তি নেই তার সন্মাম নষ্ট করার
    Total Reply(0) Reply
  • Md Shahidul Islam ৩ নভেম্বর, ২০২০, ১:১৪ এএম says : 1
    #BoycottFrenchProducts #BoycottFrance #WeLoveMuhammadﷺ #WeFollowMuhammadﷺ #WeAreUmmahofMuhammadﷺ #WeHateFranceGovernment #LoveProphetMuhammadﷺ #MyProphetMyHonour #BoycottFrenchProducts #BoycottFrance #WeLoveMuhammadﷺ #WeFollowMuhammadﷺ #WeAreUmmahofMuhammadﷺ #StopIslamophobiaInFrance #WeLoveMohammadﷺ #WeFollowMohammadﷺ #WeAreUmmahofMohammadﷺ #LoveProphetMuhammadﷺ #MyProphetMyHonour #MyProphetMyPride #OneUmmahOneBody #WeLoveMohammadﷺ #WeFollowMohammadﷺ #WeAreUmmahOfMohammadﷺ #WeLoveMuhammadﷺchallange #LailahaillallahuMuhammadurRasulullah
    Total Reply(0) Reply
  • Sihab Khan Labu ৩ নভেম্বর, ২০২০, ১:১৪ এএম says : 1
    মোহাম্মদ (সঃ) সর্র কালের সেরা মানব। গুগল বললে ও, না বললেও।
    Total Reply(0) Reply
  • আলবিন ইসলাম ৩ নভেম্বর, ২০২০, ১:১৪ এএম says : 1
    অন্য ধর্মের লোকেরা এসব বিশ্বাস করে না।
    Total Reply(0) Reply
  • Shain Hossain ৩ নভেম্বর, ২০২০, ১:১৫ এএম says : 2
    """সর্বকালের সর্ব শ্রেষ্ট মহা গ্রন্থ আল কুরআন যাকে শ্রেষ্ঠত্ব দিয়েছে তাঁর নতুন করে জরিপের কোন প্রয়োজন নেই এবং কোন দিন প্রয়োজন হবেও না । তিনি সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ মহামানব । নিঃসন্দেহে এটাই চির সত্য।
    Total Reply(0) Reply
  • Abdul Kaium ৩ নভেম্বর, ২০২০, ১:১৫ এএম says : 1
    Alhamdulillah,তারাও বুঝতে পেরেছে রাসুলের মর্যাদা সমুন্নত..
    Total Reply(0) Reply
  • Kazi Md. Rafiq Ullah ৩ নভেম্বর, ২০২০, ১:১৫ এএম says : 1
    "রসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্য রব্বুল আলামিনের দেওয়া সনদের পর অন্য কা হা রো দেওয়া সনদ নিষ্প্রয়োজন ।"
    Total Reply(0) Reply
  • MD Halal Mahmud ৩ নভেম্বর, ২০২০, ১:১৬ এএম says : 1
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • Md Sagor Mia ৩ নভেম্বর, ২০২০, ৯:১৬ এএম says : 1
    Boycott France Boycott France goods Boycott France Boycott France goods Boycott France Boycott France goodsBoycott France Boycott France goods Boycott France Boycott France goods Boycott France Boycott France goods Boycott France Boycott France goods Boycott France Boycott France goods Boycott France Boycott France goods
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহামানব-মুহাম্মদ-(সা.)
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ