Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘শেখ কামালের চিন্তা-চেতনায় ছিলো খেলাধুলার উন্নয়ন’

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ‘শেখ কামালের চিন্তা-চেতনায় ছিলো খেলাধুলা ও সাংস্কৃতিক উন্নয়ন। তিনি সব সময় খেলাধুলার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাÐে নিজেকে জড়িয়ে রাখতেন। তার নিজ হাতে গড়া প্রিয় সংগঠন ঢাকা আবাহনী আজ শুধু খেলায় সম্পৃক্ত কিন্তু একসময় এই ক্লাবটি সাংস্কৃতিক কর্মকাÐেও তৎপর ছিল’- কথাগুলো বলেছেন বঙ্গবন্ধুপুত্র শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু আজকের ঢাকা আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি হারুনুর রশিদ। জাতীয় শোক দিবসে গতকাল প্রিয়বন্ধু শেখ কামালের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি কথাগুলো বলেন। হারুনুর রশিদ বলেন, ‘আমি শেখ কামালের প্রতি শ্রদ্ধা জানাই, দোয়া করি তার আত্মার মাগফেরাতের। তার কথা মনে হলেই মনে পড়ে একজন কর্মঠ, প্রাণচঞ্চল ক্রীড়ামোদী মানুষকে। যিনি সুদূর প্রসারী চিন্তা-চেতনা ও আধুনিক ধ্যান-ধারণার ভিত্তিতে ভবিষ্যতের ক্রীড়াঙ্গন উজ্জ্বল করার স্বপ্ন দেখতেন। আর তার এই অনন্য বৈশিষ্ট্যই তাকে নিয়ে এসেছিল নেতৃত্বের আসনে। বয়সে ছোট হলেও তার ভিশন দেখে আমরা অভিভূত হতাম। শেখ কামাল নিজের যোগ্যতার প্রমাণ তার কাজে দিয়ে গেছেন।’
যথাযোগ্য মর্যাদায় গতকাল সারাদেশে পালিত হয় জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করে বিপথগামী কিছু সৈনিক। দিবসটি উপলক্ষ্যে রোববার রাত ১২টা ১ মিনিটে ধানমন্ডির ৩২ নম্বরে শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আবাহনী কর্মকর্তারা। এসময় উপস্থিত ছিলেন হারুনুর রশিদ, আহমেদ সাজ্জাদুল আলম ববি, কাজী ইনাম আহমেদ, মীর নিজাম উদ্দীন আহমেদ, দেওয়ান শফিউল আরেফীন টুটুল ও গোলাম রব্বানী হেলালসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘শেখ কামালের চিন্তা-চেতনায় ছিলো খেলাধুলার উন্নয়ন’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ