Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রেমিকার রাইফেল নিয়ে স্বর্ণ!

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

লন্ডনের পর রিও দে জেনেইরো অলিম্পিকেও ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন শুটিংয়ের সোনা জিতেছেন নিক্কোলো কা¤িপ্রয়ানি। হাঁটু গেড়ে, শুয়ে ও দাঁড়িয়েÑ এই তিন অবস্থায় শুটিংয়ে ৪৫৮.৮ স্কোর গড়ে সেরা হন কা¤িপ্রয়ানি।
প্রেমিকার বন্দুক নিয়ে রিওতে নিজের দ্বিতীয় সোনা জিতলেন ইতালির এই শুটার। গত সোমবার ১০ মিটার এয়ার রাইফেলেও সোনা জিতেছিলেন তিনি। কা¤িপ্রয়ানি জানান, নিজের রাইফেলে সমস্যা হওয়ায় প্রেমিকা ও সতীর্থ শুটার প্রেত্রা জুবলাসিংয়ের রাইফেল নিয়ে প্রতিযোগিতায় নামেন। ৪৫৮.৫ স্কোর নিয়ে রুপা জেতেন রাশিয়ার সের্গেই কামেন্সকি।
বক্সিংয়ে ‘রোনালদো-উদযাপন’!
শূন্যে লাফিয়ে আধেক পাক খেয়ে মাটিতে নামা। পা জোড়া ভূমি স্পর্শ করার সঙ্গে করে একটা ঝাড়া দিয়ে দুই হাত সটান নিচের দিকে ধরে রাখা। এই হলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পরিচিত গোল উদযাপনগুলোর একটি। এবার সেটাই দেখা গেল অলিম্পিক বক্সিংয়ে। শাহরাম গিয়াসভের সৌজন্যে। উজবেকিস্তানের এই বক্সারকে খুব বেশি লোকে চিনত না। কিন্তু এবারের অলিম্পিকে পদকপ্রত্যাশী এই বক্সার এক উদযাপন দিয়েই চলে এলেন আলোচনায়। কিউবার রনিয়েল ইগলেসিয়াসকে হারানোর পর ঠিক এই উদ্যাপনই করেছেন গিয়াসভ। এই জয়ে গিয়াসভ উঠে গেছেন সেমিফাইনালে। যেখানে মরক্কোর মোহাম্মদ রাবির বিপক্ষে লড়েছেন ওয়েল্টার ওয়েটের এই মুষ্টিযোদ্ধা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেমিকার রাইফেল নিয়ে স্বর্ণ!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ