Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিডিবিএল ভবনে অগ্নিকান্ড ৫ লাখ টাকার ক্ষতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) ভবনের ১৮ তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে ওই ভবনে আগুনের সূত্রপাত হয়। এতে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার নাজমা আক্তার জানান, আগুন লাগার পর ফায়ার সার্ভিসের চরটি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ভবনের পেছনের আগুন লাগার পর তার ছড়িয়ে পড়ে। সেখানে ডিশের তার এবং বেশ কিছু শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র ছিল।

তিনি জানান, বিডিবিএল ভবনে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের অফিস রয়েছে। তবে সকালের ওই সময় অধিকাংশ অফিস ছিল বন্ধ। এ ঘটনায় কেউ আহত হননি। তিনি আরো জানান, আগুনে বিডিবিএল ভবনের ১৮ তলায় থাকা একটি সার্ভার কক্ষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও ভবনের বিভিন্ন তলার বেশ কয়েকটি এসির যন্ত্রাংশ আগুনে ক্ষতিগ্রস্ত হয়। ফায়ার সার্ভিসের প্রতিবেদন অনুযায়ী, আগুনে ভবনের পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং পাঁচ কোটি টাকার সম্পদ উদ্ধার করা হয়েছে। তবে আগুনের লাগার কারণ তদন্ত সাপেক্ষে জানানো হবে বলেও জানান তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ