Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাতিকে হতাশ করলেন সিদ্দিকুর

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথমবারের মতো সরাসরি অলিম্পিক গেমসে খেলার সুযোগ পেয়েও জাতিকে হতাশ করলেন বাংলাদেশের কৃতী গলফার সিদ্দিকুর রহমান। রিও অলিম্পিকে খেলার অভিজ্ঞতা সুখকর হলো না তার। ভালো পারফরমেন্স করে অলিম্পিক গেমসে অংশগ্রহণকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে ব্রাজিল গেলেও একবুক হতাশা নিয়েই দেশে ফিরতে হচ্ছে সিদ্দিকুরকে।
আসরের প্রথম রাউন্ডে শুরুতেই জ্বলে উঠেছিলেন লাল-সবুজের সেরা গলফার। কিন্তু এরপর আর নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। প্রথম রাউন্ডে ৭৫ শট খেলে ওভার পার ফোর স্কোরে লিডারবোর্ডে যৌথভাবে ৫৪তম হয়েছিলেন সিদ্দিকুর। এই রাউন্ডে ব্যর্থ হলেও দ্বিতীয় রাউন্ডে ঠিকই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন তিনি। কিন্তু ৭০ শটে খেলে লিডারবোর্ডে কিছুটা এগিয়ে এলেও পরের দুই রাউন্ডে পুরোপুরি ব্যর্থ সিদ্দিকুর। তৃতীয় রাউন্ডে ৭৫ শটে খেলে আবারো অবনমন ঘটে তার। লিডারবোর্ডে যৌথভাবে ৫৫তম স্থানে নেমে যান ২০১৩ বিশ্বকাপ গলফে খেলার সৌভাগ্য অর্জন করা এই বাংলাদেশি গলফার। চতুর্থ ও শেষ রাউন্ডে আরো অবনমন ঘটে অলিম্পিকের মার্চপাস্টে বাংলাদেশ দলের পতাকা বহন করা এই গলফারের। এই রাউন্ডের প্রথম দুই হোলেই বোগি (পারের চেয়ে এক শট বেশি) করেন সিদ্দিকুর। ১২ হোলের খেলা শেষে ৬টিতে বোগি এবং দুটি হোলে বার্ডি করলেও শেষ পর্যন্ত ১৮ হোলে পারের চেয়ে ১১ শট বেশি খেলে ৬০ জন প্রতিযোগীর মধ্যে আপাতত ৫৮তম স্থানে থেকে রিও মিশন শেষ করেছেন সিদ্দিকুর রহমান।
চট্টগ্রাম আবাহনীর গোল উৎসব
মো: শামসুল আলম খান : গোল খরায় ভুগছিল ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ময়মনসিংহ পর্বের উদ্বোধনী ম্যাচ থেকেই চলছিল এ খরা। কিন্তু রোববার বিকেলে অন্য রকম চিত্রই দেখলো গ্যালারির দর্শকরা। শিরোপা প্রত্যাশী চট্টগ্রাম আবাহনী এদিন প্রতিপক্ষ উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে মেতে উঠলো গোল উৎসবে। পয়েন্ট টেবিলের চার নম্বর থেকে উত্তর বারিধারাকে ৬-১ গোলে উড়িয়ে ১১ পয়েন্ট নিয়ে তারাই এখন রয়েছে শীর্ষে। ম্যাচের শুরুতে মাত্র ৩৪ সেকেন্ডের সময় জাহিদের গোলে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। এর চার মিনিটের মাথায় উত্তর বারিধারার পক্ষে সমতা ফিরিয়ে আনেন খালেকুজ্জামান সবুজ। এরপর ২৬ মিনিটে লিওনেল প্রিউস, ৪০ মিনিট ও অতিরিক্ত সময়ে ইব্রাহিম দু’টি, দ্বিতয়ার্ধে শাকিল ও রায়হান দু’টি গোল করেন। দ্বিতীয়ার্ধের ৪২ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করায় এ লীগে প্রথম হ্যাটট্রিক বঞ্চিত হন ইব্রাহিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিকে হতাশ করলেন সিদ্দিকুর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ