Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেতাকর্মীদের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত এম নুরুল ইসলাম

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৫:৩৫ পিএম

নেতাকর্মীদের শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হয়েছেন দক্ষিণাঞ্চলের জাতীয়তাবাদী রাজনীতির পুরোধা ভাষাসৈনিক মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক সংসদ সদস্য এম নুরুল ইসলাম।

আজ বুধবার বেলা সাড়ে ১২ টায় তার মরদেহ মহানগরীর কেডি ঘোষ রোডের বিএনপি কার্যালয়ের সামনে আনা হয়। এর আগেই প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন বিএনপির সকল স্তরের নেতাকমী।

এম নুরুল ইসলামের মরদেহ আনার পর নেতাকর্মীদের মাঝে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। তাঁকে এক নজর দেখতে কফিনের পাশে ভীড় করতে থাকেন উপস্থিত নেতাকর্মীরা। মরহুমের কফিন দলীয় পতাকা দিয়ে ঢেকে দেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মন্জু ও জেলা বিএনপির সভাপতি শফিকুল ইসলাম মনাসহ খুলনা মহানগর ও জেলার শীর্ষ নেতৃবৃন্দ।

এরপর শুরু হয় শ্রদ্ধা জানানোর পর্ব। প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় খুলনা মহানগর বিএনপি। এরপর জেলা বিএনপির নেতাকর্মীরা। একে একে মহানগর ও জেলা ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মৎস্যজীবী দল, তাতী দল, মহিলা দল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, জাসাস খুলনা মহানগরী, জিয়া পরিষদ মহানগর ও জেলা শাখা, সদর থানা বিএনপি, দৌলতপুর থানা বিএনপি, খানজাহান আলী থানা, তেরখাদা উপজেলা, সোনাডাঙ্গা থানা বিএনপি, রূপসা থানা বিএনপি, ২৩ নং ওয়ার্ড বিএনপি, দিঘলিয়া থানা বিএনপি, ডুমুরিয়া থানা বিএনপিসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মন্জু বলেন, দক্ষিণবঙ্গের জাতীয়তাবাদী রাজনীতির অহংকার ছিলেন এম নুরুল ইসলাম। আমরা আমাদের অভিভাবককে হারিয়েছি। তিনি খুলনা বিএনপির দুর্দিনে নেতাকমীদের ছায়া হয়ে ছিলেন। তার অভাব সহজে পূরণ হবার নয়।
ভাষাসৈনিক ও সাবেক সংসদ সদস্য এম নুরুল ইসলামের জানাযার নামাজ আজ বুধবার আসর বাদ খুলনা সার্কিট হাউসে অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ