Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পারলেন না মেজবাহও

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : রিও অলিম্পিকে খেলতে যাওয়া বাংলাদেশের সাত ক্রীড়াবিদের মধ্যে শুক্রবার পর্যন্ত ব্যর্থ ছিলেন পাঁচজন। এই তালিকায় এবার যোগ হলেন লাল-সবুজের দ্রæততম মানব মেজবাহ আহমেদ। শুটার আবদুল্লাহেল বাকি, আরচ্যার শ্যামলী রায়, সাঁতারু মাহফিজুর রহমান সাগর, সোনিয়া আক্তার টুম্পা ও অ্যাথলেট শিরিন আক্তারের পর দেশবাসীকে হতাশ করলেন অ্যাথলেট মেজবাহ আহমেদ। রিও অলিম্পিকের অ্যাথলেটিক্সে পুরুষ ১০০ মিটার স্প্রিন্টের প্রিলিমিনারি রাউন্ডে রীতিমতো হতাশাজনক পারফরম্যান্স করলেন তিনি। গতকাল রিও’র অলিম্পিক স্টেডিয়ামে আসরের প্রিলিমিনারি রাউন্ডের হিটে অংশ নিয়ে ১১.৩৪ সেকেন্ড সময়ে সাতজনের মধ্যে চতুর্থ হন মেজবাহ। আর প্রিলিমিানারি রাউন্ডের তিন হিটে সব মিলিয়ে ২১ জন স্প্রিন্টারের মধ্যে ১৪তম স্থান পান বাংলাদেশের দ্রæততম মানব!
প্রিলিমিনারি রাউন্ডে দুই নম্বর হিটের পাঁচ নম্বর লেনে দৌড়ান মেজবাহ। শুরুটা ভালো করলেও ৫০ মিটার দৌঁড়ানোর পর তার গতি কমে যায়। আর এতেই পেছনে পড়ে যান তিনি। কুলিয়ে উঠতে পারেননি অন্যদের সঙ্গে। দৌড়ের সময়টাও অনেক বেশি নেন বাংলাদেশের স্প্রিন্টার মেজবাহ (১১.৩৪ সেকেন্ড)। এর আগে তার ক্যারিয়ার সেরা টাইমিং ছিল ১০.৪৩ সেকেন্ড। নিজের সেরা টাইমিংয়ের চেয়েও রিও’তে মেজবাহ ০.৯১ সেকেন্ড বেশি সময় নিয়ে দৌঁড় শেষ করেন। এই রাউন্ডে তার চেয়ে ০.৯১ সেকেন্ড কম সময় নিয়ে মালদ্বীপের হাসান সাঈদ (১০.৪৩) ও ০.৫৮ কম সময়ে টোঙ্গার সিউনি ফিলিমোনে (১০.৭৬) মূল হিটে চলে যান। প্রিলিমিনারী রাউন্ডের তিনটি হিট থেকে সাঈদ ও সিউনি ছাড়াও পালাউ’র রুডম্যান, মেসিডোনিয়ার পানদেভ, ইন্দোনেশিয়ার সুদিরমান হাদি, ফিলিস্তিনের মোহাম্মদ আবু খুসা, সিঙ্গাপুরের তিমুথি ও ব্রæনাইয়ের ফাকরি ইসমাইল মূল হিটে উঠেছেন। প্রিলিমিনারী রাউন্ডে ব্যর্থ হওয়ায় রিও অলিম্পিক থেকে বাংলাদেশের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিদায় ঘটলো মেজবাহ’র। তবে হারাধনের একটি ছেলের মতো এখন অবদি টিকে আছেন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পারলেন না মেজবাহও

১৪ আগস্ট, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ