Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নারী দলের কোচ সারোয়ার ইমরান

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ক’দিন আগে বাংলাদেশ নারী ক্রিকেট দল পেয়েছে স্বতন্ত্র নির্বাচক হিসেবে জাতীয় দলের সাবেক ক্রিকেটার এবং ধারাভাষ্যকর আতাহার আলীকে। গতকাল জাহানারারা পেলেন কোচ। গত জুনে শ্রীলংকান কোচ গামাগীকে বিসিবি ‘না বলে দেয়ার পর তার স্থলে আর কোন বিদেশী কোচের উপর নির্ভর করেনি। বাংলাদেশের অভিষেক টেস্ট দলের কোচ, বিভিন্ন মেয়াদে বাংলাদেশ দলের সহকারী কোচ এবং বাংলাদেশ ‘এ’ দলের কোচ সারোয়ার ইমরানকে নারী দলের কোচের দায়িত্ব অর্পন করেছে বিসিবি। আগামী মাসে বাংলাদেশ নারী দলের আয়ারল্যান্ড সফরকে সামনে রেখে গত শুক্রবার কোচের দায়িত্ব পেয়ে গতকাল থেকে নুতন মিশন শুরু করে দিয়েছেন ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে পরীক্ষিত এই কোচ।
কোচ জাফরুল এহসান এবং দিপু রায় চৌধুরীর নারী দলের প্রশিক্ষক হিসেবে অভিজ্ঞতা থাকলেও সারোয়ার ইমরানের এটাই প্রথম অ্যাসাইনমেন্ট। সে কারণেই প্রথমে তিনি নারী দলের সবাইকে জানতেও বুঝতে চানÑ ‘দলটার সাথে আমি গতকাল (শুক্রবার) থেকে যুক্ত হয়েছি। দলের সবাইকে আমি চিনি না। কে কি রকম ব্যাটিং, বোলিং, ফিল্ডিং করে, শারীরিক অবস্থা কার কেমন, তা জানার চেষ্টা করছি। টিম কম্বিনেশন বা টিম স্পিরিটও জানতে চাই।’
তবে প্রথম দর্শনে নারী ক্রিকেটারদের শারীরিক সক্ষমতা নিয়ে সন্দিহান সারোয়ার ইমরান। এখানেই উন্নতির কথা ভাবছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী দলের কোচ সারোয়ার ইমরান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ