Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এই সরকারের অধীনে মানুষ নিরাপদ নয়

জাতীয় প্রেসক্লাবে মাহমুদুর রহমান মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকারের অধীনে মানুষের জানমাল, ইজ্জত কোন কিছুই নিরাপদ নয়। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক অবস্থান কর্মসূচীতে তিনি এ কথা বলেন।
সরকারী দলের র্দুবৃত্তদের হাতে সিলেটের এমসি কলেজ চত্বরে নববধূর সমভ্রমহানি, নোয়াখালী বেগমগঞ্জে গৃহবধূর নারকীয় বিভৎস পাশবিকতাসহ দেশব্যাপী অব্যাহত নারী ও শিশুর উপর ঘৃন্য সহিংসতার প্রতিবাদে এ অবস্থা কর্মসূচী অনুষ্ঠিত হয়। নারী ও শিশু অধিকার ফোরাম এ কর্মসূচীর আয়োজন করে। মাহমুদুর রহমান মান্না বলেন, মামলা করে, হামলা করে সরকার ভেবেছিল বিএনপিকে নিশ্চিহ্ন করে দিবে। কিন্তু গতকালের সমাবেশে, আজকের সমাবেশ প্রমাণ করে বিএনপির মতো দলকে নিশ্চিহ্ন করা যাবে না। অন্যায়ের বিরুদ্ধে মানুষ প্রতিবাদ করে, রুখে দাঁড়ায়, একদিন অত্যাচারীর পতন ঘটে এবং এ সরকারেরও শিগগিরই পতন ঘটবে।
তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের সব টাকা খেয়ে ফেলেছে তারা। দেশের যতগুলো ব্যাংক ছিল সব খালি করে ফেলেছে। বড় বড় অফিস-আদালত, যে সব প্রতিষ্ঠান টাকা ইনকাম করে সেখান থেকে টাকা লুট করেছে। দেশের যত ব্যবসা-বাণিজ্য সব জায়গা থেকে টাকা লুট করেছে। সবকিছুর দাম বাড়িয়েছে, মানুষ খুন করেছে, এবং গুম করেছে। বিরোধী দলকে মাঠে রাখবে না সেই রকম ব্যবস্থা করেছে। কিন্তু যতই অত্যাচার করুক জুলুম করুক, মানুষ এখন রুখে দাঁড়িয়েছে।
বিএনপি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ১৯৭২, ৭৫ সালে শহীদ মিনারে বোনদেরকে লাঞ্ছিত করেছিল কারা? রাতের আধারে বোনেরা শহীদ মিনারে যাওয়া বন্ধ করে দিয়েছিল। দিনের আলোর জন্য অপেক্ষা করতো তারা, এই ছাত্রলীগ যুবলীগের অত্যাচারে কারণে।
তিনি বলেন, আজকে যে অবস্থা দাঁড়িয়েছে শিশু বাচ্চারা যখন প্রশ্ন করে ধর্ষণ কি? তখন সেটার উত্তর আমরা দিতে পারি না। এজন্য আমি বলি মাদক যেমন মানবদেহের জন্য ক্ষতিকর, আওয়ামী লীগ তেমন স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের জন্য ক্ষতিকর। মাদক যেমন জীবনকে ধ্বংস করে দেয়, আওয়ামীলীগ তেমন মানুষের সম্ভ্রম নিয়ে ধ্বংসস্ত‚পে পরিণত করে দেয়। মাদক যেমন ধীরে ধীরে একটি মানুষের স্বাভাবিক জীবনকে কেড়ে নেয়, তেমন আওয়ামী লীগ বাংলাদেশের মানুষের স্বাভাবিক বিকাশের সমস্ত প্রক্রিয়াকে কেড়ে নেয়। এদের বিরুদ্ধে লড়াই করতে হবে।
নারী ও শিশু অধিকার ফোরাম সদস্য সচিব নীপুন রায় চৌধুরীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, নারী ও শিশু অধিকার ফোরামের আহবায়ক বেগম সেলিমা রহমান। উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ