Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ঋণ জালিয়াতির অভিযোগে সোনালী ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : ঋণ জালিয়াতির অভিযোগে সোনালী ব্যাংক বাগেরহাট কর্পোরেট শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মুজিবুর রহমানকে আটক করেছে খুলনা দুদক। খুলনা মহানগরীর ট্যাঙ্ক রোডের তার বাসভবন থেকে বৃহস্পতিবার রাতে তাকে আটক করা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাতেই গ্রেফতার দেখিয়ে তাকে সোনাডাঙ্গা থানায় সোপর্দ করা হয়। তবে তার পরিবারের সদস্যরা জানান, জিজ্ঞাসাবাদের জন্য দুদক অফিসে ডেকে নিয়ে তাকে গ্রেফতার দেখানো হয়েছে। দুদক খুলনার সহকারী পরিচালক আবুল হাসেম কাজী সোনাডাঙ্গা থানায় লিখিতভাবে অভিযোগ করেন, বাগেরহাট সোনালী ব্যাংক কর্পোরেট শাখায় মুজিবুর রহমান ম্যানেজারের দায়িত্বে থাকাকালে ৩ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা ঋণ জালিয়াতি হয়। মামলার তদন্তের স্বার্থে তাকে গ্রেফতার দেখানো হল বলে দুদক থানাকে অবহিত করে। খোঁজ নিয়ে জানা যায়, সোনালী ব্যাংকের সহজ শর্তে ব্যবসায়ীদের এসএমই ঋণ প্রদান করেছিল। এই সুযোগ কাজে লাগিয়ে ১১০টি প্রতিষ্ঠানের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে তৎকালীন ঋণ কর্মকর্তা শেখ মাহফুজুর রহমান এই ঋণ জালিয়াতির মূলহোতা, যা গত বছর অডিট রিপোর্টে ধরা পড়ে। পরবর্তীতে নতুন ম্যানেজার খান বাবলুর রহমান বাদী হয়ে ঋণ কর্মকর্তা শেখ মাহফুজুর রহমানকে আসামী করে বাগেরহাট থানায় ২০১৫ সালের ১ অক্টোবর মামলা দায়ের করেন। সেই মামলার তদন্তে তৎকালীন ম্যানেজার ও বর্তমান এসপিও মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়।
সোনালী ব্যাংক খুলনা জোনের জেনারেল ম্যানেজার পরিতোষ কুমার তরুয়া জানান, মামলা তদন্তে ১৭ জন কর্মকর্তাকে দুদক জিজ্ঞাসাবাদ করে। সে ভিত্তিতে মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়েছে বলে জানতে পেরেছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় ঋণ জালিয়াতির অভিযোগে সোনালী ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ