Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৪ দলের সমাবেশে মহিউদ্দিন চৌধুরী

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

জঙ্গি অর্থদাতাদের ব্যবসা প্রতিষ্ঠান চিরতরে সিলগালা করে দিতে হবে
চট্টগ্রাম ব্যুরো : ১৪ দল চট্টগ্রামের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, জঙ্গিদের গোপনে যারা মদদ ও অর্থ যোগান দিচ্ছে তাদের চিহ্নিত করতে হবে। ওদের শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান চিরদিনের জন্য সিলগালা করে দিতে হবে। তিনি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাকে যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে নিতে পাড়ায়-মহল্লায় ঘরে ঘরে যেতে হবে। বাঁশি-লাঠি নিয়ে এলাকায় মহল্লায় সার্বক্ষণিক পাহারা দেয়া হবে। তিনি নেতাকর্মীদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার নির্দেশনা দেন। তিনি গতকাল (শুক্রবার) বিকেলে চট্টগ্রাম ১৪ দলের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কর্মসূচির অংশ হিসেবে নগরীর হালিশহরের বড়পুল চত্বরে পদযাত্রা ও গণসংযোগ-পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।
তিনি আরো বলেন, যারা এদেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র ও পেট্রোল বোমায় মানুষ পুড়িয়েছে তাদের সাথে জাতীয় ঐক্য হতে পারে না। যুদ্ধাপরাধীদের রক্ষা করতে যারা নানাভাবে ষড়যন্ত্র করেছে তারা গণদুশমন। বাংলার দেশপ্রেমিক জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। আল্লাহু আকবর সেøাগান দিয়ে জঙ্গিরা সাধারণ মানুষকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে। তারা কখনই ইসলামের কল্যাণ চায়না, বরং কলংকিত করছে। এই পৈশাচিক দুর্বৃত্তদের তিল পরিমাণ ছাড় দেয়া যাবে না।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সমাবেশে বলেন, ’৭১-এর পরাজিত শক্তির গর্ভে জঙ্গিবাদের ভ্রুণ সৃষ্টি হয়। জামায়াত-বিএনপি জঙ্গিবাদীদের বিশ্বস্ত দোসর। ’৭৫-এ জাতির জনককে সপরিবারে হত্যার পর বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলণ্ঠিত করার অপচেষ্টা করলেও তারা সফল হয়নি। কেননা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি জাতিকে নেতৃত্ব দিচ্ছে এবং বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেলে পরিণত করে ক্ষুধামুক্ত সমাজ গঠনে অব্যাহত প্রয়াস চালিয়ে যাচ্ছে।
চট্টগ্রাম জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শামসুদ্দিন খালেদ সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, জাসদ মহানগর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, সাম্যবাদী দলের জেলা আহ্বায়ক অমূল্য বড়–য়া, জাতীয় পার্টি জেপি’র মহানগর আহ্বায়ক আজাদ দোভাষ, মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ন্যাপের যুগ্ম সম্পাদক মিটুল দাশ গুপ্ত, সাইফুদ্দিন খালেদ বাহার প্রমুখ। সমাবেশ শেষে পদযাত্রা অনুষ্ঠিত হয়। আজ (শনিবার) বিকেল ৩টায় ১৪ দলের উদ্যোগে পাহাড়তলী থানার অলংকার মোড়ে সমাবেশ ও পদযাত্রা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪ দলের সমাবেশে মহিউদ্দিন চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ