Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় ২৯ জনের করোনা শনাক্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৬:৫১ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্তের মধ্যদিয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৩২৬ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ৩১০ জন এবং সুস্থ্য হয়েছেন ১৮ হাজার ৪৮৯ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৩১৫ জন। গত ২৪ ঘন্টায় রাজশাহীতে একজন এবং বগুড়ায় একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৪৫ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ৯ জন, জয়পুরহাটে ১১ জন, বগুড়ায় ৪ জন, সিরাজগঞ্জে ১ জন ও পাবনায় ৪ জন। কিন্তু এ দিন চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোরে কোনো করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ৭৭১ জন। এছাড়াও রাজশাহীতে ৫ হাজার ৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৮১ জন, নওগাঁয় ১ হাজার ৩০৬ জন, নাটোরে ১ হাজার ১০ জন, জয়পুরহাটে ১ হাজার ১০৮ জন, সিরাজগঞ্জে ২ হাজার ১৯০ জন ও পাবনায় ১ হাজার ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ৩১০ জন। এর মধ্যে রাজশাহীতে ৪৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২১ জন, নাটোরে ১২ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৮৭ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ১০ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৮ হাজার ৪৮৯ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৪ হাজার ৭৪২, চাঁপাইনবাবগঞ্জে ৭৪৩ জন, নওগাঁয় ১ হাজার ২২৮ জন, নাটোরে ৮৭০ জন, জয়পুরহাটে ১ হাজার ৪৭ জন, বগুড়ায় ৬ হাজার ৮৮৪ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৯২৮ জন ও পাবনায় ১ হাজার ৪৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ