Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্দান্ত জয়ে শীর্ষে শেখ জামাল

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে : ঘরোয়া ফুটবলের মর্যদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের পঞ্চম রাউন্ডের প্রথম ম্যাচে শেখ জামাল ৩-১ গোলে হারায় ফেনী সকার ক্লাবকে। বিজয়ীদের পক্ষে স্থানীয় ফরোয়ার্ড এনামুল হক এবং নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডারলিংটন ও হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এনসেলমে একটি করে গোল করেন। ফেনীর পক্ষে একমাত্র গোলটি শোধ দেন মিডফিল্ডার মোহাম্মদ পারভেজ। এই জয়ের ফলে পাঁচ ম্যাচ শেষে দুই জয় ও তিন ড্র’তে শেখ জামাল ৯ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষে উঠে আসলো। সমান ম্যাচে এক জয়, দুই ড্র ও দুই হারে ৫ পয়েন্ট নিয়ে ফেনীর অবস্থান ষষ্ঠস্থানে।
কাল ম্যাচের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়েই লড়ে শেখ জামাল। যে কারণে ৩ মিনিটেই সফলতা পায় তারা। এসময় জামাল ফরোয়ার্ড এনামুল হককে বল পাস দেন এমেকা ডারলিংটন। দু’জনে আদান-প্রদান করে বল নিয়ে প্রবেশ করেন ফেনীর রক্ষণদুর্গে। শেষ পর্যন্ত এনামুলের পায়ে বল গেলে তিনি আগুয়ান গোলরক্ষক সুজন চৌধুরীর মাথার ওপর দিয়ে আলতো চিপে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। পিছিয়ে পরেও ফেনী একেবারে আশা ছেড়ে দেয়নি। তারা নিয়মিত আক্রমণ করেছে শেখ জামাল রক্ষণ সীমানায়। তবে অভিজ্ঞ ফরোয়ার্ড না থাকায় গোল পায়নি দলটি। ম্যাচের ২৫ মিনিটে ফেনীর উচে ফেলিক্সের ফরোয়ার্ড পাসে সøাইডিং করে প্লেস করেছিলেন মিডফিল্ডার চমরিন রাখাইন। বল সাইড বার ঘেঁষে বাইরে চলে যায়। প্রথমার্ধের শেষ মিনিটে উচে ফেলিক্সের হেড শেখ জামালের ক্রসপিসের সামান্য ওপর দিয়ে বাইরে চলে যায়। এগিয়ে থেকে বিরতিতে গেলেও গোলক্ষধা কমেনি শেখ জামালের। তাই দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় তারা। ম্যাচের ৪৭ মিনিটে জামালের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডারলিংটন মাঝমাঠ থেকে একটি লং বল নিয়ে তিনজন ডিফেন্ডারের চ্যালেঞ্জ টপকে বাঁক খাওয়া শটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন (২-০)। ৭৩ মিনিটে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা তৃতীয় গোল পায়। এসময় হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এনসেলমে কাউন্টার অ্যাটাক থেকে গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবোর সঙ্গে ওয়ান-টু করে ফেনী সকার বক্সে চলে আসেন। বক্সে ঢুকেই তিনি চমৎকার প্লেসিং শটে গোল করেন (৩-০)। ম্যাচের শেষ দিকে ব্যবধান কমায় ফেনী। ৮৬ মিনিটে ফেনীর মরক্কোর ফরোয়ার্ড মোরো মোহাম্মদের কাছ থেকে বল পেয়ে মিডফিল্ডার মোহাম্মদ পারভেজ কোনাকুনি শটে জামাল গোলরক্ষক মোশতাককে পরাস্ত করেন (১-৩)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্দান্ত জয়ে শীর্ষে শেখ জামাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ