Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাম্পকে ধাক্কা মেরে হটাও

রিপাবলিকান দলের প্রতি নিউইয়র্ক ডেইলি নিউজের আহ্বান

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ট্রাম্পকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে নিউইয়র্কের একটি পত্রিকা। নিউইয়র্ক ডেইলি নিউজ লিখেছে, বিষয়টি এখন আর কোন মষ্করা নয়। পত্রিকাটি বুধবারের সংখ্যায় ট্রাম্প নিজে থেকে সরে না দাঁড়ালে রিপাবলিকান দল যেন তাকে ধাক্কা মেরে হটিয়ে দেয় এ আহ্বান জানিয়ে কাভার স্টোরি প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়, জিওপি’র প্রেসিডেন্ট প্রার্থী দেশকে রাজনৈতিক রক্তপাতের দিকে নিয়ে যাচ্ছেন। এতে ট্রাম্পের গত মঙ্গলবারের একটি বক্তৃতাকে উদ্ধৃত করা হয়। তাতে ট্রাম্প বলেছিলেন, হিলারি প্রেসিডেন্ট নির্বাচিত হলে দ্বিতীয় সংশোধনীর লোকেরা তাকে কিংবা তার নিয়োগ দেয়া বিচারকদের ক্ষেত্রে কিছু ঘটিয়ে ফেলতে পারে। তিনি বলেছিলেন, হিলারিকে গুলি করে সরানো উচিত। এর আগে পত্রিকাটি ট্রাম্পকে ক্লাউন উল্লেখ করেও খবর প্রকাশ করেছিল। তবে বুধবারের সংখ্যায় যা লেখা হয়েছে তাতে এর সুর কিছুটা কঠোর ও সিরিয়াস বলেই মনে করছে অনেকে।
এদিকে, ট্রাম্পের নির্বাচনী প্রচারে অংশ নেয়া সমর্থকরা অব্যশ ট্রম্পের মঙ্গলবারের বক্তব্যের একটি ব্যাখ্যা দিয়েছে। তাদের দাবী, এ কথা দিয়ে ট্রাম্প আসলে দেশের জনগণের রাজনৈতিক ক্ষমতাকে বোঝাতে চেয়েছেন, তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে খুন করার কথা বলেননি। কিন্তু সে কথায় সন্তুষ্ট হতে পারেনি ডেইলি নিউজ।পত্রিকাটির ভেতরের সম্পাদকীয় পাতায় লেখা হয়েছে, ট্রাম্প যদি তার প্রার্থিতা নিজে বাতিল না করেন, তাহলে রিপাবলিকান পার্টিকেই ট্রাম্প বর্জনের সিদ্ধান্ত নিতে হবে। এএফপি।



 

Show all comments
  • ওয়াদুদ ১২ আগস্ট, ২০১৬, ১:৫৬ পিএম says : 0
    ভোটের মাধ্যমে ট্রাম্পকে প্রতিহত করতে হবে।
    Total Reply(0) Reply
  • সৌরভ ১২ আগস্ট, ২০১৬, ১:৫৭ পিএম says : 0
    ট্রাম্প আমেরিকাসহ সারা বিশ্বের জন্য হুমকি।
    Total Reply(0) Reply
  • bari ১২ আগস্ট, ২০১৬, ৪:০৯ পিএম says : 0
    যদি মি:ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হন তাহলে বুজতে হবে আমেরিকার অধিকাংশ জনসাধারন নিজেদেরকে প্রিথীবির মনিব মনে করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্পকে ধাক্কা মেরে হটাও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ