Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট

সংশোধনের সুযোগের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধনের সুযোগের দাবিতে মানববন্ধন করেছে আমরা বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধা নামের একটি সংগঠন। এই কর্মসূচিতে দেশের বিভিন্ন জেলার ভুক্তভোগীরা অংশ নেয়। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নূরুন নবী। এ সময় সংগঠনের যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমানসহ অন্যান্য নেতাকর্মী ও ভুক্তভোগী সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, অনেক মানুষের স্মার্টকার্ডের সঙ্গে পাসপোর্টের মিল নেই। কিন্তু বেশকিছু সমস্যার কারণে পাসপোর্ট সংশোধন করা যাচ্ছে না। এমন অবস্থায় স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধনের সুযোগ দেয়ার অত্যন্ত প্রয়োজনীয় বিষয় হয়ে উঠেছে।
বক্তারা আরো বলেন, অনেকেই পাসপোর্ট করেছেন স্মার্টকার্ড বা জাতীয় পরিচয়পত্র পাওয়ার আগে। এরপর স্কুলের সার্টিফিকেট অনুযায়ী স্মার্টকার্ড বা জাতীয় পরিচয়পত্রের নাম, জন্ম তারিখ ঠিক করা হলেও তার সঙ্গে পাসপোর্টের মিল নেই। ফলে স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট করাটা এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। গত ছয়মাসের বেশি সময় ধরে এই সংশোধনীগুলো বন্ধ রয়েছে। অবিলম্বে এই সংশোধনীগুলো চালু করা এবং স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধন করার সুযোগ দেয়া প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মার্টকার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ