Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৭ আগস্ট ফিরছেন সেইন্টফিট

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বেলজিয়ামের কোচ টম সেইন্টফিট সব অনিশ্চয়তা দূরে ঠেলে আগামী ১৭ আগস্ট ঢাকায় ফিরছেন। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) পাঠানো এক  ই-মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন কোচ নিজেই।
এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘সেইন্টফিটের জন্য আমরা আগে থেকেই টিকিট নিশ্চিত করে রেখেছিলাম। তবে পাচ্ছিলাম না তিনি না করায়। আরও কিছু বিষয় দেখার আছে বলে তিনি দেরি করছিলেন। তবে আজ (গতকাল) তিনি নিজেই নিশ্চিত করেছেন তার আগমনের কথা। সবকিছু ঠিক থাকলে ১৭ আগস্ট ভোর ৫টা ৪৫ মিনিটে টার্কিশ এয়ারলাইন্স যোগে সেইন্টফিট ঢাকায় আসবেন।’
বাফুফের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি এখানো হয়নি সেইন্টফিটের। কারণ নাইজেরিয়া জাতীয় দলের সংক্ষিপ্ত তালিকায় থাকায় তার সামনে ছিল ‘সুপার ঈগল’ খ্যাতদের কোচ হওয়ার হাতছানি। কিন্তু সর্বশেষ খবর হচ্ছে, নাইজেরিয়া থেকে আনুষ্ঠানিক প্রস্তাব পাননি সেইন্টফিট। যে জন্য এখন বাংলাদেশই হচ্ছে তার ঠিকানা।
সেইন্টফিট ঢাকায় ফিরে ১৮ আগষ্ট জাতীয় দলের ক্যাম্প শুরু করবেন। মামুনুলরা ৩০ আগষ্ট যাবেন মালদ্বীপে। সেখানে ১ সেপ্টেম্বর মালদ্বীপের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। ২ আগস্ট ঢাকায় ফিরে আসবে জাতীয় দল। ভুটান ৩ আগস্ট ঢাকায় আসবে। এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের প্লে-অফের অ্যাওয়ে ম্যাচে ৬ সেপ্টেম্বর তারা লড়বে বাংলাদেশের বিপক্ষে। পরে ১০ অক্টোবর ভুটানের রাজধানী থিম্পুতে হোম ম্যাচ খেলবে স্বাগতিকরা। এ দুই ম্যাচকে সামনে রেখে ভুটানও জোর প্রস্তুতি শুরু করেছে। জানা গেছে, আগামী শনিবার থিম্পুতে তারা ভারত জাতীয় দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে।
মালয়েশিয়া গেল গোজোরিও দল
স্পোর্টস রিপোর্টার: মালয়েশিয়ার উদ্দেশে গতকাল ঢাকা ছেড়েছে ১৯ সদস্যের বাংলাদেশ গোজোরিও কারাতে দল। কুয়ালালামপুরের চেরাস ইনডোর স্টেডিয়ামে আজ শুরু হওয়া প্রথম এশিয়া প্যাসিফিক ও পঞ্চম এশিয়ান গোজোরিও কারাতে চ্যাম্পিয়নশিপে অংশ নেবে দলটি। এশিয়ার ২০টি দেশ অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। এশিয়ান গোজোরিও কারাতে ফেডারেশনের কোষাধ্যক্ষ খালেদ মনসুর চৌধুরীর নেতৃত্বে দলটি খেলা শেষে ১৬ আগষ্ট দেশে ফিরবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৭ আগস্ট ফিরছেন সেইন্টফিট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ