Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ভিজিডির চাল আত্মসাৎ

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

নওগাঁর রাণীনগরে এক ইউপি চেয়ারম্যানকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিডির ৩৯৪০কেজি চাল আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।
গত ৫আগস্ট একডালা ইউনিয়ন পরিষদ সংলগ্ন যাত্রাপুর গ্রামের বিভিন্ন বাড়িতে দিনব্যাপী অভিযান পরিচালনা করে ৩৯৪০কেজি ভিজিডির চাল উদ্ধার করা হয়। ওইদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন। স্থানীয়রা প্রথমে ইউনিয়ন পরিষদ সংলগ্ন ভ্যান চালক জয়েন উদ্দিনের বাড়িতে যাত্রাপুর গ্রামের চাল ব্যবসায়ী মুজিবরের ছেলে বাবু ও চয়ারম্যান সুবিধাভুগীদের কাছ থেকে চাল কিনে বস্তা পরিবর্তন করছিলো তা দেখতে পায়। এরপর বিষয়টি সংবাদকর্মীদের জানালে সংবাদকর্মীরা উপজেলা প্রশাসনকে বিষয়টি জানায়। এ সময় সংবাদকর্মীর উপস্থিতি টের পেয়ে চাল রেখে সবাই পালিয়ে যায়।
এই বিষয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তারই ভিত্তিতে স্থানীয় তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এই বরখাস্তের বিষয়টি নিশ্চত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ