Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীর্ষে ফিরলেন অ্যান্ডারসন

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত তিন সপ্তাহ যাবৎ টেস্ট বোলিং র‌্যাংকিংটা যেন মিউজিক্যাল চেয়ারে রুপ নিয়েছে। এই নিয়ে শীর্ষস্থানে রদবদল হলো তিনবার। গত ১৮ জুলাই ইংল্যান্ডকে বিধ্বস্ত করে শীর্ষে উঠেছিলেন ইয়াসির শাহ। সাত দিন পর আবার শীর্ষস্থান পুনরুদ্ধার করেন রভিচন্দ্রন অশ্বিন। গতকাল প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে অশ্বিনকে সরিয়ে শীর্ষস্থান দখলে নিলেন জেমস অ্যান্ডারসন।
তিন, চার ও পাঁচ নম্বরে কোন পরিবর্তন আসেনি। যথাক্রমে আছেন স্টুয়ার্ট ব্রড, ডেল স্টেইন ও ইয়াসির শাহ। শ্রীলঙ্কার বিপক্ষে গলে ১১ উইকেট নিয়ে আট ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা সপ্তম স্থানে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। একই টেস্টে ১০ উইকেট পাওয়া দিলরুয়ান পেরেরা পেয়েছেন ভালো বোলিংয়ের স্বীকৃতি, ১১ ধাপ এগিয়ে লঙ্কান অফ স্পিনার এখন ১৬ নম্বরে।
ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে কোন পরিবর্তন নেই। লঙ্কান সফরে আলো ছড়াতে না পারলেও শীর্ষস্থান ধরে রেখেছেন স্টিভেন স্মিথ। পরের দুটি স্থানে জো রুট ও কেন উইলিয়ামসন। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষে অশ্বিন, দুইয়ে সাকিব আল হাসান। তিন ধাপ এগিয়ে প্রথমবারের মতো তিনে উঠে এসেছেন ইংলিশ অল-রাউন্ডার মঈন আলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীর্ষে ফিরলেন অ্যান্ডারসন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ