Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফ্লাইট পরিচালনা অনুমতি দেয়নি সউদী আরব

বিমানের সব প্রস্তুতি পণ্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বিমান, ফ্লাইট
সউদী কর্তৃপক্ষ শর্তসাপেক্ষে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। সে অনুযায়ী বিমান ফ্লাইট পরিচালনার উদ্যোগও নেয়। কিন্তু সউদী কর্তৃপক্ষ ফ্লাইট পরিচালনার অনুমতি না দেয়ায় পণ্ড হয়ে গেছে বিমানের সকল প্রস্তুতি। বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির সরকারের অনুমতি পাওয়ার পর বিমান ফ্লাইট পরিচালনা করবে। সৌদি গমনেচ্ছুদের যাত্রার তারিখ ও সময় যথাসময়ে অবহিত করা হবে। সউদী কর্তৃপক্ষ হঠাৎ করে কেন পিছু হটলো সে সম্পর্কে স্পষ্ট করে কিছু বলতে পারছেনা সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। একজন কর্মকর্তা বলেন, তারা হয়তো এখনও আমাদের যাত্রীকে নিরাপদ মনে করছে না। করোনার কারণে সৃষ্ট মনস্তাত্তি¡ক দূরত্ব এখনও রয়েই গেছে।
গত বুধবার (১৬ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সউদী আরবের তিন গন্তব্য রিয়াদ, জেদ্দা ও দাম্মামে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইটের শিডিউল ঘোষণা করেছিল বিমান। কিন্তু ঘোষণার একদিন পরই সউদী আরব কর্তৃপক্ষ ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি বলে জানায় বিমান।
গতকাল বৃহস্পতিবার বিমানের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সউদী আরব ফ্লাইট পরিচালনার অনুমতি দিলেই দেশটিতে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ