Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তর সিটির ২ ও ৪ অঞ্চলে ৬৫০ কোটি টাকার উন্নয়ন কর্মসূচি

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২ ও ৪ নং অঞ্চলের উন্নয়নকল্পে আগামী তিন বছরে সাড়ে ৬০০ কোটি টাকার উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের প্রতিশ্রæতি দিয়েছেন মেয়র আনিসুল হক। গতকাল মঙ্গলবার বিকালে ডিএনসিসি’র অঞ্চল-২ ও ৪ এর যৌথ আয়োজনে পল্লবী কমিউনিটি সেন্টারে এলাকাবাসীর সাথে এক মতবিনিময় সভায় তিনি এ প্রতিশ্রæতি দেন।
মতবিনিময় সভায় ডিএনসিসি’র অঞ্চল-২ ও ৪ এর মিরপুর, ইব্রাহিমপুর, কচুক্ষেত, কাফরুল, কাজীপাড়া, শেওড়াপাড়া, দারুস্্সালাম ও কল্যাণপুর এলাকার ভবন মালিক সমিতির প্রতিনিধি, দোকান মালিক, ব্যবসায়ী প্রতিনিধি, শিক্ষক-ছাত্রসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশগ্রহণ করেন।
আনিসুল হক বলেন, চলতি মাসের ১৪ তারিখের মধ্যে নগরীর পরিচ্ছন্নতা নিশ্চিত করতে উত্তর সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের নেতৃত্বে পরিচ্ছন্নতার দায়িত্বে নিয়োজিত কর্মীবাহিনী সহযোগিতায় কিছু কার্যকরী উদ্যোগ গ্রহণ করেছেন। এ উদ্যোগ সফল করতে তিনি এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন।
গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী ঘটনার কারণে ব্যবসা-বাণিজ্যের মন্দার প্রসঙ্গ উল্লেখ করে অভয় দিয়ে তিনি বলেন, আমরা যেন সাহস না হারাই, বরং আমরা অন্যদের সাহস যোগাব। তবে এজন্য প্রয়োজন নগরবাসীদের আইন মেনে শৃঙ্খলার সাথে বসবাসের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করতে সহযোগিতা করা।
এ প্রসঙ্গে তিনি ১০ আগস্ট চালু হতে যাওয়া সার্কুলার বাস সার্ভিস ঢাকা চাকা, বিশেষ নিয়ন্ত্রিত রিকশা সার্ভিস এবং বিশেষভাবে ডিএনসিসি’র নগর অ্যাপের বিষয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করেন।
অনুষ্ঠানে ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান প্রকৌশলী, প্রধান বর্জ্য ব্যবস্থাপক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান রাজস্ব কর্মকর্তা, প্রধান সম্পত্তি কর্মকর্তা, অঞ্চল-২ ও অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদ্বয়, স্থানীয় কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরসহ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর সিটির ২ ও ৪ অঞ্চলে ৬৫০ কোটি টাকার উন্নয়ন কর্মসূচি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ