Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৭০

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১:১৯ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
মঙ্গলবার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৬ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৮৫ জন এবং সুস্থ্য হয়েছেন ১৫ হাজার ২৬৮ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ৯০০ জন। এছাড়াও গত ২৪ ঘন্টয় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২১০ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ১২ জন, জয়পুরহাটে ১ জন, বগুড়ায় ৩৫ জন, সিরাজগঞ্জে ১৯ জন ও পাবনায় ৩ জন। তবে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোরে এ দিন কোন করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ২৩০ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৭৭৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৪৭ জন, নওগাঁয় ১ হাজার ২৩৮ জন, নাটোরে ৯৩১ জন, জয়পুরহাটে ১ হাজার ৪১ জন, সিরাজগঞ্জে ২ হাজার ৪৭ জন ও পাবনায় ১ হাজার ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৮৫ জন। এর মধ্যে রাজশাহীতে ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ১৮ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৭৩ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫ হাজার ২৬৮ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৩ হাজার ৬৬৯, চাঁপাইনবাবগঞ্জে ৬২৩ জন, নওগাঁয় ১ হাজার ৯৭ জন, নাটোরে ৭৩০ জন, জয়পুরহাট ৪৪৫ জন, বগুড়ায় ৬ হাজার ২৫৪ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৪৮৩ জন ও পাবনায় ৯৬৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ