Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি ঢাকায়

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ইংল্যান্ডে জন্মগ্রহণকারী অভিজ্ঞ ফুটবল কোচ পল স্মলি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টার হচ্ছেন। নিজ দায়িত্ব বুঝে নিতে গতকাল সকালে পল ঢাকায় এসেছেন। এসেই তিনি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে দেখা করে দায়িত্ব গ্রহণের কথা জানান। পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন পল। বাফুফে সূত্র জানায়, পল স্মলি নিজ দায়িত্ব গ্রহণে আগ্রহী হলেও তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হবে কয়েকদিন পর।
কাল বাফুফে সভাপতির সঙ্গে আলোচনার পর পল মিডিয়াকে বলেন, ‘এটা জানা কথা বাংলাদেশ প্রতিষ্ঠিত ফুটবল দলগুলো থেকে অনেক পিছিয়ে।
তবে এজন্য বসে থাকার কিছু নেই। আমার কাজ হচ্ছে এসব প্রতিষ্ঠিত ফুটবল দলগুলো যে ধারায় তাদের উন্নয়নমূলক কাজগুলো করে থাকে, সেগুলো বাংলাদেশে চালু করার চেষ্টা করা। এর জন্য ফিফা এবং এএফসির সহযোগিতার প্রয়োজন রয়েছে। আমি মনে করি বাংলাদেশকে তারা তা দিবে।’ নিজ লক্ষ্য নিয়ে স্মলি বলেন, ‘শুধু ভালো খেলোয়াড় তৈরি করলে হবে না, ভালো কোচও তৈরি করতে হবে। আগামীতে এই দুটি বিভাগে উন্নয়ন করাই আমার প্রাথমিক লক্ষ্য। জাতীয় দলের উন্নয়ন অবশ্যই একটি বড় ব্যাপার। কারণ এটি মানুষকে ফুটবলমুখী করে। আপাতত এতটুকুই আমার লক্ষ্য। তবে ব্যাপক পরিকল্পনা অবশ্যই রয়েছে।’ বাংলাদেশে নিরাপত্তা সম্পর্কে তার কথা, ‘সারা বিশ্বেই নিরাপত্তা একটি উদ্বেগের বিষয়। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বড় বড় দেশেও নানা ঘটনা ঘটছে। যদি বলেন ব্যক্তিগত নিরাপত্তা, তখন তা নিয়েতো অবশ্যই বলব আমি উদ্বিগ্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি ঢাকায়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ