Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকিবের সাফল্যে আর একটি ট্রফি

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এক সঙ্গে তিন ভার্সনের ক্রিকেটে নাম্বার ওয়ান অল রাউন্ডারের বিরল সম্মান তার। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের এই প্রান ভোমরার সাফল্যের পালকে আছে বিপিএলে ঢাকা গøাডিয়েটর্স এবং আইপিএলে কোলকাতা নাইট রাইডার্স এবং ঘরোয়া ক্লাব ক্রিকেটে ট্রফি ছুঁয়ে দেখার অতীত। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে বিধ্বস্থ চেহারা থেকে আবাহনীকে শিরোপা উৎসবে ভাসিয়েছেন সাকিব। ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে ( সিপিএল) ও পেলেন শিরোপার স্বাদ। গেইল,সাঙ্গাকারা,আন্দ্রে রাসেলের দলে সাকিবের উপস্থিতিই জ্যামাইকা তালওয়াশকে দেখিয়েছে শিরোপা স্বপ্ন। সে স্বপ্ন পূরন করেছে সাকিবের দল। দ্বিতীয় কোয়ালিফাইং ম্যাচে সাকিবের বোলিংয়ে (৩/২৩) ফাইনালে উঠেছে জ্যামাইকা তালওয়াশ।
১ লাখ ১০ হাজার ডলারে বিক্রি হওয়া সাকিবের বোলিংয়ে (২/২৫) গায়ানা আমাজন ওরিয়র্সকে মাত্র ৯৩ রানে ইনিংস গুটিয়ে দিয়ে ৪৩ বল হাতে রেখে ৯ উইকেটে জিতে শিরোপা উৎসব করেছে সাকিবের জ্যামাইকা তালওয়াশ। ফাইনালে সাকিবের ২ বোলিং পার্টনার ইমাদ ওয়াসিম (৩/২১) ও উইলিয়ামস (২/১২) করেছেন দারুন বোলিং। সেন্ট কিটসে অনুষ্ঠিত ফাইনালে লো স্কোরিং ম্যাচে গেইলের ২৭ বলে ৫৪ সহজ জয়ের পথ সুগম করেছে জ্যামাইকা তালওয়াশের। সিপিএলে ২ ফিফটিতে ১৬০ রানের পাশে উইকেট পেয়েছেন এই বাঁ হাতি ১২টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিবের সাফল্যে আর একটি ট্রফি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ