Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শীর্ষেই মুক্তিযোদ্ধা

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে: ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রাখলো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। নিজেদের চতুর্থ ম্যাচে তারা ঢাকা আবাহনী লিমিটেডকে রুখে দিলো। গতকাল ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুক্তিযোদ্ধা ১-১ গোলে ড্র করে আবাহনী লিমিটেডের বিপক্ষে। আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা গোল করে দলকে এগিয়ে নিলেও মুক্তির মজিবুর রহমান মানিক তা শোধ দেন।
কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো আবাহনী। তারা একের পর এক আক্রমণ করে ব্যতিব্যস্ত রাখে মুক্তিযোদ্ধার রক্ষণভাগকে। যার ফলে সফলতাও পায় চারবারের লিগ চ্যাম্পিয়নরা। ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে যায় ঢাকা আবহনী। এসময় মিডফিল্ডার ইমন বাবু ডানপ্রান্ত থেকে ক্রস করলে বল মুক্তিযোদ্ধা বক্সের মাঝামাঝিতে পড়ে। সেখান থেকেই জোরালো ভলিতে গোল করে আবাহনীকে এগিয়ে নেন সানডে চিজোবা (১-০)। এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়াতে জোর আক্রমণ চালালেও মুক্তিযোদ্ধার রক্ষণভাগের দৃঢ়তায় প্রথমার্ধে আর গোল পায়নি আবাহনী। উল্টো দ্বিতীয়ার্ধের শুরুতে গোল হজম করতে হয় তাদের। পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করলেও মুক্তিযোদ্ধা সমতায় ফিরতে মরিয়া ছিলো এই অর্ধের শুরু থেকেই। বিরতির পর বদলে যাওয়া মুক্তিযোদ্ধা মুহুর্মহু আক্রমণ চালায় আবাহনীর রক্ষণদূর্গে। অলরেডরা সফলতাও পায় খুব তাড়াতাড়ি। ম্যাচের ৪৮ মিনিটে মুক্তির মিডফিল্ডার মোবারক হোসেনের করা ক্রসে হেড করে আবাহনী গোলরক্ষক সোহেলকে পরাস্ত করেন মজিবুর রহমান মানিক (১-১)। চার ম্যাচ শেষে মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম ও ঢাকা আবাহনী সমান ৮ পয়েন্ট করে পেলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থানেই রইলো মুক্তিযোদ্ধা। আর ঢাকা আবাহনীর জায়গা হলো তৃতীয়স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীর্ষেই মুক্তিযোদ্ধা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ