Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পৌরসভার ড্রেন নির্মাণের অভিযোগ

ব্যক্তি মালিকানাধীন জায়গা

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ফরিদপুর পৌরসভার পানি নিঃষ্কাশনের জন্য পৌরসভার চরকমলাপুর (জোড়া ব্রিজ সংলগ্ন) এলাকায় মালিকানাধীন এক ব্যক্তির বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে দিয়ে ড্রেন নির্মাণের চেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী আবুল হাসান শেখ জানান, কুমার নদী ভেঙে বর্তমানে আমাদের ৫ শতাংশ জায়গা রয়েছে। এই ৫ শতাংশ জমির উপরে আমাদের বসবাসরত ঘর ও জীবিকা নির্বাহের দোকান রয়েছে। এ জায়গা কোনো সরকারি জায়গা না। কিন্তু তারপরও আমার দোকানের মধ্যে দিয়ে পৌরসভার ড্রেন নির্মাণের জন্য পরিকল্পনা চলছে। যদি এটা হয় তাহলে আমার নির্মিত ঘর ও দোকান ভাঙা হবে। যা আমাদের পরিবারের জন্য খুবই কষ্টদায়ক এবং ক্ষতি হবে।
তিনি আরও জানান, আমার জায়গার পূর্ব পাশে ৬৫-৭০ ফিট সরকারি জায়গা রয়েছে। ঐ জায়গায় খুদু মিয়া নামে এক ব্যক্তির দুটি দোকান রয়েছে। তিনি ক্ষমতার বলে সরকারি জায়গা দখল করে নির্মিত খুদু মিয়ার দোকানঘর না ভেঙে আমার মালিকানাধীন জায়গা দিয়ে ড্রেন নির্মাণের পরিকল্পনা করছে।
এ ব্যাপারে পৌরসভার পানি নিঃষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ কাজে দায়িত্বরত ইঞ্জিনিয়ার বাদল মুঠোফোনে জানান, ঐ জায়গা দিয়ে আগেই পৌরসভার ড্রেন ছিল। যেহেতু ব্রিজের কণা পর্যন্ত হয়ে গেছে সেহেতু এখন আর পরিবর্তনের সুযোগ নেই। সাবেক জায়গা দিয়েই ড্রেন নির্মাণ করা হবে। এ ব্যাপারে পৌর মেয়র শেখ মাহতাব আলী মুঠোফোনে জানান, যে অভিযোগ দিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। বরং পূর্বের যে জায়গা দিয়ে ড্রেন ছিল তার মধ্যেই পৌরসভার ড্রেন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা

১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ