Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঠিক যেন স্পাইডারম্যান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

ছোটবেলায় কমবেশি প্রত্যেকেই কমিকস বা সুপারহিরোর প্রতি আকৃষ্ট হন। সুপারম্যান, ব্যাটম্যান বা অন্য কোনও সুপারহিরোর প্রতি আকর্ষণ থাকে। ছোটবেলায় অনেকেই তাদের নকলও করে। ভারতের কানপুরের সাত বছরের এক শিশুর প্রিয় হিরো মার্ভেলের স্পাইডারম্যান। 
শিশুটি নিজের হিরোকে নকল করতে এতটাই ওস্তাদ যে সহজেই দেওয়াল বেয়ে উপরেও উঠে যেতে পারে। ঠিক যেন আসল স্পাইডারম্যান। সম্প্রতি তার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ইতোমধ্যে তাকে স্পাইডারম্যান বলেও ডাকছেন নেটিজেনরা।

শিশুর নাম যশরথ সিং গউর। সে তৃতীয় শ্রেণির ছাত্র। ছোট থেকেই স্পাইডারম্যানের ভক্ত। নিজের প্রিয় হিরোর সিনেমা দেখতেই বেশি পছন্দ করত। সেটা দেখে নিজে নিজেই দেওয়ালে ওঠা অভ্যেস করতে শুরু করে সে। সম্প্রতি সংবাদ সংস্থা এএনআইয়ের সৌজন্যে তার সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
সাক্ষাৎকারে যশরথ বলে, ‘আমি স্পাইডারম্যান সিনেমা দেখার পরেই এরকম করার কথা ভেবেছিলাম। তারপর নিজে নিজেই চেষ্টা করতাম। প্রথমদিকে পড়ে যেতাম। ধীরে ধীরে আমি কৌশলটি শিখে ফেলি। এরপর ভাইকে এ ব্যাপারে বলতেই, সে সবাইকে জানিয়ে দেয়।’

এর পাশাপাশি যশরথ আরও জানায়, ভবিষ্যতে আইপিএস অফিসার হওয়ার স্বপ্ন দেখে সে। তবে বাড়িতে বড়রা অনেকবার যশরথকে বারণ করলেও, সে সেটা না শুনেই অনুশীলন অব্যাহত রেখেছিল। কিন্তু পরবর্তীতে পরিবারের সবাই নিজেদের ভুল বুঝতে পারেন। এরপর তাকে বাধা দেওয়া থেকে বিরত থাকেন। সূত্র : টাইমস অব ইিন্ডয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমিকস

১১ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ