Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসি সচিব এবং সময় টিভিকে ড. মিজানের লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

নির্বাচন কমিশনের সচিব এবং সময় টিভিকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ার‌্যান অধ্যাপক ড. মিজানুর রহমান। ডা. সাবরিনার জাতীয় পরিচয়ত্র ইস্যু করার বিষয়ে তাকে জড়িয়ে প্রচারিত সংবাদ প্রত্যাহার এবং নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে এ নোটিশ দেয়া হয়েছে। প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে-মর্মে হুঁশিয়ারি দেয়া হয়েছে। ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লবসহ কয়েকজন তরুণ আইনজীবী তার পক্ষে ডাক যোগে এ নোটিশ পাঠান।

নোটিশে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর, নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের টেকনিক্যাল এক্সপার্ট মোহাম্মদ শাহাবুদ্দিন, সময় টিভির বার্তা প্রধান তুষার আবদুল্লাহ এবং রিপোর্টার বেলায়েত হোসেনকে নোটিশের ‘প্রাপক’ করা হয়েছে। এর আগে ৩ সেপ্টেম্বর জেকেজির চেয়ারম্যান ডাক্তার সাবরিনাকে নির্বাচন কমিশন কর্তৃক দ্বিতীয় জাতীয় পরিচয়পত্র দেয়ার ঘটনাকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের উক্ত দুই কর্মকর্তা ড. মিজানুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন মানহানিকর বক্তব্য দেন। পরে সেই খবর অতিরঞ্জিত করে সময় টিভিতে প্রচার করা হয়। ভিত্তিহীন ও বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রচার এবং প্রকাশনার কারণে ড. মিজানুর রহমানের মান-সম্মানের অপূরণীয় ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোটিশ

৯ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ