Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ধ্যার পর লঞ্চ চলাচল বন্ধ

গজারিয়া-কালিপুরা নৌ-রুট

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

মেঘনা নদীর গজারিয়া-কালিপুরা নৌ-রুটে লঞ্চ যাত্রীরা নিরাপত্তাহীনতায় যাতায়াত করছে। মেঘনা নদীর এই অংশে নৌ-ডাকাতদল বেপরোয়া হয়ে উঠেছে। একাধিক ডাকাতির ঘটনায় আতঙ্কে রয়েছে এ পথের যাত্রীরা। গত ১৫ দিনে একই স্থানে পরপর তিনটি নৌ-ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে নেয়। পুলিশ প্রশাসন সন্ধ্যার পর এ রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে। জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় মেঘনা নদীর মল্লিকের চর এলাকায় একসাথে তিনটি ট্রলারে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এসময় অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে নগদ টাকাসহ প্রায় দুই লাখ টাকার মালামাল লুট করে নেয় ডাকাতরা। গত ১৪ আগস্ট চর কালীপুরা এলাকায় দিনে-দুপুরে বর যাত্রীবাহী লঞ্চে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় ডাকাতদল যাত্রীদের প্রায় ৩২ ভরি স্বর্ণালঙ্কারসহ দুই লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায়। গত বছরের ৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় শিক্ষার্থীদের নৌ ভ্রমণের লঞ্চে ডাকাতির ঘটনা ঘটে। গত ২২ নভেম্বর রাত প্রায় আটটার দিকে যাত্রীবাহী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটে।
চাঁদপুরের বেলতলী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবু তাহের জানান, ডাকাতরা আধুনিক অস্ত্র ও উচ্চগতি সম্পন্ন স্পিড বোট ব্যবহার করে। সে জন্য অধিকাংশ সময় তাদের আটক করা সম্ভব হয় না। ডাকাতদের অপতৎপরতা প্রতিরোধে নদীতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। ডাকাতির সাথে জড়িত এমন কয়েকজনের পরিচয় পাওয়া গেছে অচিরেই তাদের আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ-রুট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ