Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পাকদের অসহায় আত্মসমার্পণ

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৮৪ ওভারে জয়ের জন্য করতে হত ৩৪৩ রান। পাকিস্তান গুটিয়ে গেল ২০১ রানে, দিনের খেলা তখনও বাকি ১৩.১ ওভার। ইংল্যান্ড ১৪১ রানের জয় সিরিজে এগিয়ে দিল ২-১ ব্যাবধানে।
জবাবে ৬ রানে হাফিজকে হারানোর পর সামি-আজহার সেই ধাক্কা সামাল দেন ৭৩ রানের জুটি গড়ে। এরপর আবারো পথ হারায় সফরকারীরা। ১২৫ রানে দাঁড়িয়েই ফেরেন তিন ব্যাটসম্যান। এর আগে ১২৪ রানে ফেরেন অধিনায়ক মিজবাহ। দশম উইকেটে সোহেল-রাহাতের ৫০ রানের লড়াকু জুটি স্বাগতিকদের জয়ের প্রতিক্ষা বাড়িয়েছে মাত্র। অ্যান্ডারসন, ব্রড, ওকস, ফিন ও মঈন প্রত্যেকেই নেন দুটি করে উইকেট।
এর আগে ৫ উইকেট আর ৪১৪ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে ইংলিশরা। ৮২ রান নিয়ে দিন শুরু করা জনি বেয়ারস্টো ফিরে যান এক রান যোগ করেই। ৮৬ রানে অপরাজিত থাকেন মঈন আলি। ৯৬ বলে খেলা তার আক্রমণাত্মক ইনিংসটি গড়া ১০টি চার ও দুটি ছক্কায়। মোহাম্মদ আমির, সোহেল ও ইয়াসির শাহ নেন দুটি করে উইকেট।
ইংল্যান্ড : ২৯৭ ও ৪৪৫/৬ ডিক্লে. (কুক ৬৬, হেলস ৫৪, রুট ৬২, ভিন্স ৪২, ব্যালান্স ২৮, বেয়ারস্টো ৮৩, মইন ৮৬; আমির ২/৭৫, সোহেল ১/১১১, রাহাত ০/৫৪, ইয়াসির ২/১৭২)।
পাকিস্তান : ৪০০ ও ২০১ (সামি আসলাম ৭০, আজহার ৩৮, সোহেল ৩৬, ; অ্যান্ডারসন ২/৩১, ব্রড ২/২৪, ওকস ২/৫৩, ফিন ২/৩৮, মঈন ২/৪৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকদের অসহায় আত্মসমার্পণ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ