Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসিকে বার্সাতেই চান গ্রিজমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বার্সেলোনা-মেসির টানাপোড়েনের অবসান হয়নি এখনও। দুই পক্ষই নিজেদের অবস্থানে অনড় বলে খবর আসছে গণমাধ্যমে। অতোঁয়ান গ্রিজমানও ভেতরের খবর জানেন না তেমন একটা। তবে ফরাসি এই ফরোয়ার্ড নিজের চাওয়াটা জানালেন-মেসি থেকে যাক ক্যাম্প ন্যু’য়েই।
উয়েফা নেশন্স লিগ নিয়ে এ মুহূর্তে ব্যস্ত গ্রিজমান। আজ রাতে সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতাটির এবারের আসর শুরু করবে ফ্রান্স। এই ব্যস্ততার ফাঁকে ফরাসি টিভি চ্যানেল এমসিক্সকে মেসি-বার্সেলোনা ইস্যু নিয়ে নিজের মত জানিয়েছেন গ্রিজমান, ‘এই ইস্যু নিয়ে আমরাও খবর রাখার চেষ্টা করছি; কিন্তু এটা মেসি ও বার্সেলোনার ব্যাপার। আমরা শুধু আশা করতে পারি, সে থেকে যাবে।’ সুইডেনের মাঠে খেলার তিন দিন পর নিজেদের মাঠে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ফ্রান্স। গ্রিজমান জানালেন, তার মূল ভাবনা আপাতত এই দুই ম্যাচ নিয়ে, ‘আমি জাতীয় দলে মনোযোগ দেওয়ার এবং সামনের দুই ম্যাচের জন্য ভালোভাবে প্রস্তুতি নেওয়ার চেষ্টা করছি।’
চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর গত ২৫ আগস্ট বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানান মেসি। তবে দলের সেরা তারকাকে ছাড়তে চায় না ক্লাবটি। এরই মধ্যে একদফা মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের বৈঠক হয়েছে। কিন্তু কাতালুনিয়ার দলটি আগের অবস্থানেই আছে। তাদের সাফ কথা, চুক্তির ওই ধারা কার্যকর করার মেয়াদ ফুরিয়েছে গত ১০ জুন। এ মুহূর্তে তাই মেসিকে পেতে হলে আগ্রহী ক্লাবকে গুনতে হবে রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো। কিন্তু গতকাল মেসি বলেছেন লা লিগার পর্যালোচনাই ভুল।
এর মাঝে ম্যানসিটিতে যাওয়ার খবরও রটেছে বেশ শক্তপোক্তভাবে। কিন্তু এমনটা চান না আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের স্কটিশ তারকা অ্যান্ডি রবার্টসন। এমনকি এ লিগের ধারেকাছেই মেসিকে দেখতে চান না বলে জানান এ লেফট ব্যাক। এমন নয় যে, মেসিকে তিনি পছন্দ করেন না। অনেকবারই প্রিয় খেলোয়াড় হিসেবে এ আর্জেন্টাইন তারকার নামই নিয়েছেন রবার্টসন। কিন্তু প্রিমিয়ার লিগে আসলে রবার্টসনের প্রতিদ্বন্দ্বী ক্লাবে খেলবেন মেসি। আর এখানেও মেসি বার্সার মতো নিজের মন প্রাণ উজাড় করে খেলবেন বলে মনে করেন রবার্টসন। যেটা প্রতিদ্বন্দ্বী হিসেবে কখনোই পছন্দ হওয়ার কারণ নেই তার। যে কারণে তাকে প্রিমিয়ার লিগে দেখতে চান না এ স্কটিশ খেলোয়াড়। মেসির সিটিতে আসার গুঞ্জনে আগের দিন সংবাদ সম্মেলনে রবার্টসন বলেন, ‘আমি অবশ্যই আশা করছি এমনটা হবে না। আমার মনে হয় লিভারপুল তাকে কেনার পথ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। তাই আমি চাই না সে প্রিমিয়ার লিগের ধারে কাছে আসুক। আশা করছি সে (বার্সায়) থেকে যাবে। আমি তার বিপক্ষে দুইবার খেলেছি এবং সেটা ছিল আমার জীবনের সবচেয়ে কঠিন ম্যাচ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রিজমান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ